ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

পহেলা বৈশাখ, ঢাকায় নিরাপত্তা জোরদার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ১৪ এপ্রিল ২০২২  
পহেলা বৈশাখ, ঢাকায় নিরাপত্তা জোরদার

ঢাকায় কড়া নিরাপত্তয় মঙ্গল শোভাযাত্রা হয়

বৈশাখের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন স্থানে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, চারুকলা ইনস্টিটিউটসহ বিভিন্ন স্থানে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ শুরু করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদ হোসেন রাইজিংবিডিকে বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য মঙ্গল শোভাযাত্রায় কড়া নিরাপত্তা নিশ্চিত করা হয়। ছিলো গোয়েন্দা নজরদারিও।

এদিকে, নিরাপত্তা অংশ হিসেবে রমনার বটমূল ও এর আশপাশের এলাকায় যানবাহন চলাচল বন্ধ করা হয়। প্রতিটি প্রবেশ গেটে তল্লাশি করে পুলিশ। সিসিটিভি ক্যামেরায় সম্পূর্ণ এলাকা নজরদারিতে আানা হয়। এছাড়া পুরো এলাকা ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বটমূলের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাক পরিহিত পুলিশের সঙ্গে সাদা পোশাকের গোয়েন্দারাও কাজ করছে। তবে এই সময় যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, পর্যাপ্তসংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। বাংলা নববর্ষে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। রমনার বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র সরোবর, শিল্পকলা একাডেমি, বিআইসিসি ভবন, নজরুল একাডেমি, উত্তরা মাঠসহ বিভিন্ন স্থানে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত এলাকাগুলো নিরাপত্তা নিশ্চিত করে র‌্যাব। 

/মাকসুদ/এসবি/

সর্বশেষ

পাঠকপ্রিয়