ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

কিশোরীকে ভারতে পাচারের  দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১৮ মে ২০২২   আপডেট: ১৩:৪৫, ১৮ মে ২০২২
কিশোরীকে ভারতে পাচারের  দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদণ্ড

খুলনা মহানগরী থেকে এক কিশোরীকে (১৭) ভারতে পাচার ও যৌনক‌র্মী হিসেবে পতিতালয়ে বি‌ক্রির অপরাধে স্বামী-স্ত্রীকে মৃত‌্যুদণ্ড দিয়েছেন আদালত। এদিকে অভিযোগ প্রমাণ না হওয়ায় তিন জনকে মামলা থেকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৮ মে) খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‌্যুনাল-৩-এর বিচারক আ. ছালাম খান এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপ‌ক্ষের কৌশুলী (পি‌পি) অ্যাডভোকেট ফ‌রিদ আহ‌মেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাজাপ্রাপ্তরা হলেন- মো. শাহীন শেখ এবং তার স্ত্রী আসমা বেগম ওরফে সালমা। 

মামলার সং‌ক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০০৯ সালের ১৯ অক্টোবর ভালো বেতনে চাকরির লোভ দেখিয়ে শাহীন শেখ ও তার স্ত্রী আসমা বেগম এক কিশোরীকে ভারতে পাচার করেন। পরে ওই কিশোরীকে পতিতালয়ে বিক্রি করে দেন তারা। এ ঘটনায় কিশোরীর মা থানায় একটি সাধারণ ডায়েরী করেন। এর কিছু‌দিন পরে জা‌নতে পারেন তার মেয়ে ভারতে র‌য়ে‌ছে। তা‌কে চৌহা‌টি কানাডা ব্রিজ গ‌নে‌শের বা‌ড়িতে রে‌খে প‌তিতাবৃ‌ত্তি‌তে বাধ‌্য করা হ‌চ্ছে।

পরবর্তীতে শাহীন খা‌নের সা‌থে যোগ‌যোগ করা হলে জানা‌নো হয়, ২০ হাজার টাকা দি‌লে তাদের মেয়েকে মু‌ক্তি দেওয়া হ‌বে। এ ব‌্যপা‌রে দুইজ‌নের নাম উল্লেখ ক‌রে কিশোরীর মা খানজাহান আলী থানায় মামলা ক‌রেন। ২০১০ সা‌লের ২০ জানুয়া‌রি মামলার তদন্ত কর্মকর্তা এসআই অসীম কুমার ঘোষ তদন্ত শেষে আসা‌মি শাহীন খান ও তার স্ত্রীসহ আরও ৫ জ‌নের না‌মে আদাল‌তে অভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন।

নূরুজ্জামান/ মাসুদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়