ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ছাত্রলীগ নেতা জোবায়েরের জামিন, সাহেদী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ২০ মে ২০২২  
ছাত্রলীগ নেতা জোবায়েরের জামিন, সাহেদী রিমান্ডে

পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাহেদী এবং সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে, অস্ত্র মামলায় সাহেদীর দুই দিনের রিমান্ড এবং মাদক মামলায় রিমান্ড আবেদন নামঞ্জুর করা হয়েছে।

শুক্রবার (২০ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীরের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে সাহেদী ও জোবায়েরকে আদালতে হাজির করে সবুজবাগ থানা পুলিশ। অস্ত্র ও মাদক মামলায় সাহেদীর ৫ দিন করে ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার উপ-পরিদর্শক রবীন্দ্রনাথ সরকার। এ দুই মামলায় সাহেদী একমাত্র আসামি। আর পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় সাহেদী ও জোবায়েরের ৫ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করা হয়।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় দুই আসামির জামিনের আদেশ দেন। মাদক মামলায় সাহেদীর রিমান্ড ও জামিন আবেদন নাকচ করেন আদালত। অস্ত্র মামলায় সাহেদীর দুই দিনের রিমান্ডের আদেশ দেওয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, জোবায়েরের বিরুদ্ধে আর কোনো মামলায় না থাকায় তার মুক্তিতে বাধা নেই।

এর আগে বৃহস্পতিবার রাতে মাদক, অস্ত্র ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে দেলোয়ার হোসেন সাহেদীর বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে র‌্যাব। সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় জোবায়ের আহমেদকেও আসামি করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করছে, এমন অভিযোগের ভিত্তিতে ১৮ মে দিবাগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‌্যাব। এ সময় ছাত্রলীগ নেতা সাহেদীকে আটক করা হয়। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা জব্দ করা হয়। এরপর সাহেদীকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। অভিযান শেষে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়ের আহমেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাহেদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তখন র‌্যাবের আভিযানিক দল জোবায়েরকে গ্রেপ্তার করলে অন্যরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়