ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সাঈদী কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ২৩ মে ২০২২  
ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সাঈদী কারাগারে

ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সাঈদী। ছবি : সংগৃহীত

অস্ত্র আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৩ মে) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত এ আদেশ দেন।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার সাব-ইন্সপেক্টর রবীন্দ্রনাথ সরকার আসামি সাঈদীকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিপক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৮ মে রাতে মাদক, অস্ত্র ও সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে র‌্যাব। সরকারি কাজে বাঁধা দেওয়ার মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহামেদকেও আসামি করা হয়। ২০ মে সরকারি কাজে বাঁধা দেওয়ার মামলায় সাঈদী ও জোবায়েরকে জামিন দেন আদালত। তবে অস্ত্র মামলায় সাঈদীর দুই দিনের রিমান্ড এবং মাদক মামলায় রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছেন- এমন অভিযোগের ভিত্তিতে ১৮ মে দিনগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‌্যাব। এসময় ছাত্রলীগ নেতা সাঈদীকে আটক করা হয়। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা জব্দ করা হয়। এরপর সাঈদীকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। অভিযান শেষে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়ের আহমেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

তখন র‌্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য জোবায়েরকে গ্রেপ্তার করলে অন্যরা ছত্রভঙ্গ হয় যায়। তবে সেসময় র‌্যাবের দুই সদস্য আহত হন।

ঢাকা/মামুন/এনএইচ 

সর্বশেষ

পাঠকপ্রিয়