ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টাঙ্গাইলে ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৯ জুন ২০২২  
টাঙ্গাইলে ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

টাঙ্গাইলে স্কুল ছাত্রীকে অপহরণের পর ধষণ এবং হত্যার দায়ে তিন জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এদিকে দোষ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন। 

সাজাপ্রাপ্তরা হলেন, গোপালপুরের ভেঙ্গুলা গ্রামের মৃত নগেন চন্দ্র দাসের ছেলে শ্রী কৃষ্ণ দাস, ধনবাড়ী উপজেলার ইসপিঞ্জাপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে সৌরভ আহমেদ হৃদয় ও একই গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মিজানুর রহমান।

এই মামলা থেকে মেহেদী হাসান টিটুকে খালাস দেওয়া হয়েছে।

আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, ২০২১ সালের ২ আগস্ট বাড়ি থেকে নানির বাড়ি যাওয়ার জন্য বের হয়ে নিখোঁজ হয় এক স্কুল ছাত্রী। পরে তাকে কোথাও না পেয়ে ৪ আগস্ট গোপালপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই ছাত্রীর বাবা খোকন মিয়া। ওইদিনই ভূঞাপুর যমুনা নদীর পারে বস্তাবন্দি একটি মেয়ের লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের পর নিহতের কোনো পরিচয় না পাওয়া যাওয়ায় ওইদিনই বেওয়ারিশ হিসেবে লাশটি উপজেলার ছাব্বিশা কবরস্থানে দাফন করা হয়। পরে পুলিশের কাছ থেকে খবর পেয়ে ও ছবি দেখে পরিবারের সদস্যরা লাশটি তাদের মেয়ের বলে শনাক্ত করে। পরে নিহতের বাবা বাদী হয়ে ৬ আগস্ট ভূঞাপুর থানায় নাম না জানা ব্যক্তিদের আসামি করে মামলা করেন। মামলাটি পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়। তদন্ত শেষে তারা শ্রী কৃষ্ণ দাস, সৌরভ আহমেদ হৃদয়, মিজানুর রহমান ও মো. মেহেদী হাসান টিটুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

তিনি আরো জানান, আদালত সাক্ষ্য প্রমাণ শেষে তিনজনের ফাঁসি ও একজনকে খালাস প্রদান করেন। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

কাওছার/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়