ঢাকা     সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

অর্থ পাচারের মামলায় ১০ জনের বিরুদ্ধে চার্জ শুনানি ১৮ জুলাই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৩ জুলাই ২০২২  
অর্থ পাচারের মামলায় ১০ জনের বিরুদ্ধে চার্জ শুনানি ১৮ জুলাই

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুরের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে চার্জ গঠনেরর বিষয়ে শুনানি তারিখ পিছিয়ে আগামী ১৮ জুলাই ধার্য করেছেন আদালত। 

রোববার (০৩ জুলাই) তদন্ত ককর্মকর্তা ও আসামিদের উপস্থিতিতে মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিলো। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য রাষ্ট্রপক্ষ চার্জ গঠন শুনানি পেছানোর আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মাদ নজরুল ইসলাম চার্জ শুনানির নতুন এ তারিখ ধার্য করেন। 

এর আগে গত ১২ জুন আসামি ও মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে আংশিক চার্জ গঠন অনুষ্ঠিত হয়। তবে ওইদিন শেষ না হওয়ায় ৩ জুলাই পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন আদালত। 

মামলার অপর ৮ আসামি হলেন, ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান, খোন্দকার মোহতেশাম হোসেন বাবর, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মুহাম্মদ আলি মিনার ও তারিকুল ইসলাম ওরফে নাসিম। 

উল্লেখ্য, ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ। গত বছর ৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা ১০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

ঢাকা/মামুন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়