ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বাস্থ্যের সাবেক ডিজির মামলার সাক্ষ্য হয়নি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ৪ জুলাই ২০২২  
স্বাস্থ্যের সাবেক ডিজির মামলার সাক্ষ্য হয়নি

মোহাম্মদ আবুল কালাম

দুদকের মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালামসহ ৬ জনের বিরুদ্ধে প্রথম দিনে সাক্ষ্যগ্রহণ হয়নি।

সোমবার (৪ জুলাই) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিলো। কিন্ত এদিন আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করেন।

আবেদনে আসামিপক্ষে আইনজীবীরা বলেন, দুই আসামি হজে গেছেন এবং একজন করোনা আক্রান্ত। এছাড়াও সংশ্লিষ্ট আদালতের চার্জগঠনের বিরুদ্ধে হাইকোর্টে মিস কেস করার আবেদন করা হয়েছে। 

শুনানি শেষে আদালত সময় আবেদন মঞ্জুর করে পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৪ আগস্ট ধার্য করেন। গত ১২ জুন আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম। মামলার আসামিদের মধ্যে সাহেদ কারাগারে আছেন। অন্য ৫ আসামি জামিনে আছেন।

/মামুন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়