ঢাকা     শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির এমডি ও পরিচালক গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৬ জুলাই ২০২২   আপডেট: ১৩:৩০, ৬ জুলাই ২০২২
আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির এমডি ও পরিচালক গ্রেপ্তার

গ্রেপ্তার নুরুল আমিন ও ফাতেমা আমিন

পাওনা টাকা না পেয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে নিজ গায়ে আগুন দিয়ে ব্যবসায়ী গাজী আনিসের মৃত্যুর ঘটনায় আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল আমিন (৫৫) ও পরিচালক ফাতেমা আমিনকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়। এতে বলা হয় রাজধানীর উত্তরা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। 

আজ দুপুরেই নুরুল আমিন ও তার স্ত্রী ফাতেমা আমিনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচণার অভিযোগে শাহবাগ থানায় মামলা করেন মারা যাওয়া ব্যবসায়ীর ভাই নজরুল ইসলাম।

আরও পড়ুন: গায়ে আগুন দেওয়া ব্যবসায়ী মারা গেছেন

মামলা সূত্রে জানা গেছে, গাজী আনিসের কাছ থেকে হেনোলাক্স কোম্পানি (আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির) এমডি ও পরিচালক ১ কোটি ২৬ লাখ টাকা নিয়ে আর ফেরত দেননি। এ কারণে ওই ব্যবসায়ী আত্মহত্যা করেছেন।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত নুরুল আমিন ১৯৮১-১৯৯৬ সাল পর্যন্ত গোপীবাগ এলাকায় কাদের হোমিও হলে ১৫ বছর চাকরি করেন। এরপর ১৯৯১ সালে হেনোল্যাক্স কোম্পানি প্রতিষ্ঠা করে ব্যবসা শুরু করেন। পরবর্তীতে কোম্পানির নাম পরিবর্তন করে আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানি নামে নামকরণ করেন।

আরও পড়ুন: হেনোলাক্স গ্রুপের এমডি ও পরিচালক গ্রেপ্তার

উল্লেখ্য, গত ৪ জুলাই বিকেল ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ব্যবসায়ী গাজী আনিস। পরে তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। অবস্থা খারাপ হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আগুনে তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়েছিল। পরে গতকাল ৫ জুলাই সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

গাজী আনিসের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলায়। তিনি ঠিকাদারির ব্যবসা করতেন। 

ঢাকা/মাকসুদ/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়