ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানীতে ২৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ৭ আগস্ট ২০২২  
রাজধানীতে ২৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ২৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত বিষাক্ত মলম ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

রোববার (৭ আগস্ট) দুপুরে র‌্যাব-৩ এর পুলিশ সুপার বীণা রানী দাস জানান, শনিবার (৬ আগস্ট) বিশেষ অভিযান চালিয়ে ওই ছিনতাইকারীদের গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে পৃথক থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ছিনতাইকারীরা হলো—মো. ফয়সাল, মো. কামাল, মো. মাসুম গাজী, মো. সুমন, মো. রাজীব ওরফে হৃদয়, মো. ইমরান, মো. রাসেল, মো. মিলন, মো. সেলিম, মো. জয়নাল, মো. শাহীন, মো. বিপ্লব,মো. সাগর, মো. মিরাজ, মো. ইমন, মো. আল খন্দকার, মো. রফিকুল ইসলাম, মো. দুলাল, মো. অনিক, মো. জিহাদ সরকার, মো. হাসান, মো. পারভেজ, মো. মমিন হোসেন মুন্না, মো. হাসান আলী ও মো. শহিদ। এ সময় তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন, ৫টি সিম কার্ড, ১টি পেনড্রাইভ, ২টি সুইচ গিয়ার, ৪টি অ্যান্টিকাটার, ৮টি ব্লেড, ২টি কাঁচি, ৬টি চাকু, ২টি ক্ষুর, ১টি মলমের কৌটা জব্দ করা হয়।

র‌্যাব জানিয়েছে, ওই ব্যক্তিরা রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড ও রেল স্টেশন এলাকায় অবস্থান নিয়ে যাত্রীদের টার্গেট করে। তাদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে অথবা চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ায়। পরে সর্বস্ব কেড়ে নিয়ে ভিড়ের মধ্যে মিশে যায় ছিনতাইকারীরা। কখনও ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে মলম লাগিয়ে বা স্প্রে করে যাত্রীদের অজ্ঞান করে সর্বস্ব কেড়ে নেয়। এসব ছিনতাইকারী রাজধানীর বিভিন্ন অলিগলিতে ওৎ পেতে থাকে। সুযোগ পাওয়ামাত্রই তারা পথচারী, রিকশাআরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের অস্ত্র দেখিয়ে জিম্মি করে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাই করে তারা।

মালিবাগ রেল গেট, দৈনিক বাংলার মোড়, পীরজঙ্গি মাজার ক্রসিং, কমলাপুর বটতলা, মতিঝিল কালভার্ট রোড, নাসিরের টেক, হাতিরঝিল, শাহবাগ, গুলবাগ, রাজউক ক্রসিং, ইউবিএল ক্রসিং, পল্টন মোড়, গোলাপ শাহর মাজার ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, আব্দুল গণি রোড, মানিকনগর স্টেডিয়ামের সামনে, নন্দীপাড়া ব্রিজ, বাসাবো ক্রসিং এলাকায় সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ছিনতাইকারীদের তৎপরতা বেশি দেখা যায়।

ছিনতাইকারীদের আইনের আওতায় আনার ফলে পথচারীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে বলে দাবি করেছে র‌্যাব। ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়