ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চকবাজারে আগুনের মামলায় বরিশাল হোটেলের মালিক কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৮ আগস্ট ২০২২  
চকবাজারে আগুনের মামলায় বরিশাল হোটেলের মালিক কারাগারে

রাজধানীর চকবাজারে চার তলা ভবনে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় বরিশাল হোটেল মালিক মো. ফখর উদ্দিনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। 

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার এসআই রাজীব কুমার সরকার এক দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামির কাছ থেকে মামলা সংক্রান্তে গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গেছে। প্রাপ্ত তথ্যাদি যাচাই-বাছাই করা হচ্ছে। তথ্য যাচাই-বাছাই শেষে তদন্তের প্রয়োজনে পুনরায় আসামির রিমান্ড আবেদন করা হবে। জামিনে মুক্তি পেলে আসামি পলাতক হতে পারে। এজন্য জামিনের বিরোধিতা করেন তদন্ত কর্মকর্তা।

আসামির পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চকবাজার থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর হেলাল উদ্দিন এ তথ্য জানান।

এর আগে, ১৬ আগস্ট এ আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ১৫ আগস্ট দুপুর ১২টার পর ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর ভবনের আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসে ১০টি ইউনিট। পরে ভেতর থেকে ছয় জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত রুবেলের বড় ভাই মো. আলী চকবাজার থানায় মামলা করেন। মঙ্গলবার ভোরে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভ্যাডা এলাকার জিয়ানগর থেকে ফখর উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ- তাচ্ছিল্যভাবে গ্যাস সিলিন্ডার রাখা, যার ফলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ঢাকা/মামুন/এনএইচ   

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়