ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ড্যান্স-কনসার্টের আড়ালে টার্গেট করে ডাকাতি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৬ আগস্ট ২০২২   আপডেট: ১৫:১০, ২৬ আগস্ট ২০২২
ড্যান্স-কনসার্টের আড়ালে টার্গেট করে ডাকাতি 

ছবি: র‌্যাব

আন্তঃজেলা ডাকাতদলের সর্দার সাখাওয়াত হোসেন ওরফে রনিসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে র‌্যাব সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, শুক্রবার দিবাগত রাতে র‌্যাব-১১ এর একটি দল নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানা পূর্বভবনাথপুর এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় ডাকাতির প্রস্তুতি নেওয়া ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয়।  তারা হলেন- সর্দার রনি, মো. সোহেল, মো. শহিদুল ইসলাম, আল আমিন, মো. ইসমাইল এবং সুজয় দে। এ সময় ১টি বিদেশি পিস্তল, গুলি, কুড়ালসহ অন্যান্য দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত ডাকাত দল সর্দার রনি নিজেকে কাঁচপুর এলাকায় ‘বন্ধু ড্যান্স একাডেমি’ নামে একটি ডান্স গ্রুপের গ্র্যান্ড মাস্টার হিসেবে পরিচয় দিতেন। বিভিন্ন সময়ে বিয়ে, জন্মদিন বা অন্যান্য সামাজিক অনুষ্ঠান উপলক্ষে ড্যান্স কনসার্ট নামে বিভিন্ন প্রবাসী বা ধনী ব্যক্তিদের বাড়ি টার্গেট করে এবং তাদের সাথে সখ্যতা গড়ে তোলেন। পরবর্তীতে সে তার টার্গেট করা বাড়িগুলোতে পরিকল্পনা করে ডাকাতি পরিচালনা করেন। রনির বিরুদ্ধে আড়াইহাজার থানায় ৩টি এবং সোনারগাঁও থানায় ১টি অস্ত্রসহ ডাকাতি, সোহেলের বিরুদ্ধে আড়াইহাজার থানায় ৩টি এবং সোনারগাঁও থানায় ১টি অস্ত্রসহ ডাকাতি ও ১টি মাদক মামলা রয়েছে। 

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ ডাকাত চক্রের অন্যান্য সদস্যরা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা এবং গোপালগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার প্রবাসীদের বাড়িতে অথবা বিভিন্ন ব্যবসায়ী বা আর্থিকভাবে স্বচ্ছল পরিবারগুলোকে টার্গেট করে আসছিল।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়