ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অপহরণ, শাকিলকে গ্রেপ্তার করেছে ডিবি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৩:২৫, ৪ সেপ্টেম্বর ২০২২
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অপহরণ, শাকিলকে গ্রেপ্তার করেছে ডিবি 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অপহরণ ও ছিনতাইয়ের ঘটনায় জড়িত মূল আসামি শাকিল আহমেদ রুবেলসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার ছিনতাইয়ের মূল টার্গেট নারী বলে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।

রোববার (৪ সেপ্টেম্বর) গোয়েন্দা পুলিশ প্রধান হারুনঅর রশিদ গণমাধ্যমকে শাকিলসহ চারজনের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে আজ দুপুরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে শাকিলসহ ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পর থেকেই এরা রাজধানীর বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। শাকিল দীর্ঘদিন ধরে ছিনতাই করে আসছিলেন। তিনি ছিনতাইকালে পুলিশের স্টিকারযুক্ত মোটরসাইকেল ব্যবহার করে থাকেন। সঙ্গে থাকে পিস্তল বা ওয়ারলেস সেট। তার ছিনতাইয়ের মূল টার্গেটই থাকে নারী। এভাবে তিনি এ যাবতকালে প্রায় অর্ধশতাধিক নারীকে একইভাবে অপহরণ ও ছিনতাই করেছেন।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট ছিনতাইয়ের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। পুলিশের স্টিকারযুক্ত মোটরসাইকেলে তুলে নিয়ে তার কাছে থাকা মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেন। পরদিন ওই শিক্ষার্থী তুরাগ থানায় এ অভিযোগ করে একটি মামলা দায়ের করেন। 

ঘটনার দিন দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে কল্যাণপুর বাসস্ট্যান্ডে নেমে রিকশায় ওঠেন ওই শিক্ষার্থী। কল্যাণপুর শাহী মসজিদের সামনে পৌঁছানোর পর অপরিচিত একজন রিকশার গতিরোধ করেন। নিজেকে পুলিশের লোক হিসেবে পরিচয় দেন শাকিল। এরপর হাতে থাকা একটি ব্যাগের দিকে তাকিয়ে বলেন এ ব্যাগে অবৈধ জিনিস রয়েছে। এখন আপনাকে থানায় যেতে হবে। এরপরই ওই শিক্ষার্থীকে মোটরসাইকেলে করে অপহরণ করে নিয়ে যান।

ঢাকা/মাকসুদ/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়