ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

র‌্যাবের বিদায়ী মহাপরিচালককে গার্ড অব অনার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ২৯ সেপ্টেম্বর ২০২২  
র‌্যাবের বিদায়ী মহাপরিচালককে গার্ড অব অনার

দুই বছরের বেশি সময় ধরে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব পালন শেষে বিদায় নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) র‌্যাবের সদর দপ্তরের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে।

এর আগে গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দেয়। আগামীকাল ৩০ সেপ্টেম্বর তিনি আইজিপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২০ সালের ১৫ এপ্রিল র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব নেন। তার দক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনার ফলে র‌্যাব অনন্য সফলতা অর্জন করেছে। অপরাধ দূরীকরণে তার বিভিন্ন সৃষ্টিশীল ও গঠনমূলক পদক্ষেপের কারণে বাহিনীটি জনসাধারণের ভূয়সী প্রশংসা পেয়েছে।

অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে র‌্যাবকে প্রশংসার আসনে বসিয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি জঙ্গিদের আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছিলেন, যা ছিল যুগান্তকারী ও সময়োপযোগী পদক্ষেপ। নানামুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কিশোর অপরাধকে সামাজিকভাবে প্রতিরোধ করেছিলেন। আভিযানিক কার্যক্রমের গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি প্রযুক্তিগত আধুনিকায়নের লক্ষ্যে তিনি র‌্যাবে উন্নত প্রযুক্তি সংযোজনের ব্যবস্থা গ্রহণ করেন। 

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন র‌্যাবে যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়নমুলক কাজ তরান্বিত করেছিলেন। ফোর্স ব্যারাক, ফোর্স মেস, হাসপাতাল, ডেন্টাল ইউনিট, জিমনেশিয়াম, অতিথিশালাসহ অসংখ্য উন্নয়ন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছেন তিনি। এছাড়া, র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন ও কোম্পানি পর্যায়ে নতুন নতুন স্থাপনা নির্মাণ কার্যক্রমও সফলভাবে সম্পন্ন করেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়