ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ওমরায় রিজার্ভ চুরির মামলার তদন্ত কর্মকর্তা, সময় বাড়ালেন আদালত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ৪ অক্টোবর ২০২২  
ওমরায় রিজার্ভ চুরির মামলার তদন্ত কর্মকর্তা, সময় বাড়ালেন আদালত

ওমরা পালন করতে সৌদি আরবে অবস্থান করায় আদালতে হাজির হতে পারেননি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলার তদন্ত কর্মকর্তা অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান। মঙ্গলবার (৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে তার হাজিরার দিন ধার্য ছিল। কিন্তু, তিনি হাজিরা না দেওয়ায় আদালত ৩০ কার্যদিবস সময় বাড়িয়েছেন।

আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক শাহ আলম জানিয়েছেন, গত রোববার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল। তবে, সিআইডির পক্ষ থেকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আদালতের কাছে সময় চেয়ে আবেদন করা হয়। নতুন এ সময় আবেদনের বিষয়ে জানতেই ৪ অক্টোবর তদন্ত কর্মকর্তাকে আদালতে হাজির থাকতে বলা হয়। এরপর তার সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হয়। তিনি ওমরা পালনে সৌদি আরবে অবস্থান করছেন। আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন। বিষয়টি আদালতকে অবহিত করা হয়েছে। আদালত ৩০ কার্যদিবস সময় বাড়িয়েছেন। আগামী ১৬ নভেম্বর এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য আছে।

২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে হ্যাকাররা। বাংলাদেশের কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ চুরি করে বলে সংশ্লিষ্টদের ধারণা।

এ ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে একটি মামলা করেন। মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে দায়ের করা মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়।

মামুন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়