ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

রাজধানীতে বিশেষ অভিযানে ৪৭২ জন গ্রেপ্তার  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৬:১৩, ৪ ডিসেম্বর ২০২২
রাজধানীতে বিশেষ অভিযানে ৪৭২ জন গ্রেপ্তার   

রাজধানীতে বিশেষ অভিযানে  ৪৭২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে বলে পুলিশ জানিয়েছে। 

রোববার (৪ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কর্মকর্তারা এসব তথ্য জানান।

উপ পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর আবাসিক হোটেল ও বিভিন্ন এলাকায় নিয়মিত রুটিন ওয়ার্ক হিসেবে পরিচালিত অভিযানে ৪৭২ জনকে গ্রেপ্তার করা হয়। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ রয়েছে। 

পাশাপাশি কেউ যেন অহেতুক হয়রানির শিকার না হয় সে বিষয়টিও পুলিশকে সতর্কভাবে দেখভাল করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবনের সামনে বাড়তি যে পুলিশ মোতায়ন করা হয়েছে তা আমাদের নিয়মিত ডিউটির অংশ। মূলত সার্বিক নিরাপত্তা বিবেচনায় আমরা সেখানে ফোর্স মোতায়েন করেছি।

অপর এক প্রশ্নে তিনি বলেন, কোন রাজনৈতিক উদ্দেশে নয়, কেবলমাত্র যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ রয়েছে তাদেরই গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। রাজধানীবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ যা যা করণীয় তার সবকিছুই করবে।

তিনি বলেন, গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত, মাদক, দণ্ডপ্রাপ্ত, অস্ত্রধারী সন্ত্রাসী, চোর, ছিনতাইকারীসহ সমাজের নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে এসব ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে স্বস্ব থানায় মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

এর আগে  ২৯ নভেম্বর বিশেষ  অভিযান পরিচালনা করতে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে নির্দেশনা দেওয়া হয়। সেখানে গত ২০ নভেম্বর ঢাকার সিএমএম আদালত এলাকায় পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি আসামি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনায় মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টিফার্স্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে চলমান অভিযানের পাশাপাশি ১৫ ডিসেম্বর পর্যন্ত বিশেষে অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিযানের সময় আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকা সম্ভাব্য স্থানগুলোতেই নজরে আনা হবে।

ঢাকা/মাকসুদ/টিপু 

সর্বশেষ

পাঠকপ্রিয়