ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ২০:০৯, ৪ ডিসেম্বর ২০২২
প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা

জাতীয় প্রেসক্লাবে পেশাগত দায়িত্ব পালনের সময় হামলার শিকার হয়েছেন ইত্তেফাকের মাল্টিমিডিয়া রিপোর্টার হাসিব প্রান্থ ও মানবজমিনের মাল্টিমিডিয়া আব্দুল্লা আল মারুফ। এসময় হামলাকারীরা তাদের তিনটি মোবাইল ফোন ও মাইক্রো ফোন ছিনিয়ে নেয়।

রোববার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাব এলাকায় এ ঘটনা ঘটে।

ইসলামী ব্যাংকের শেয়ারহোল্ডার ও গ্রাহক অধিকার সংরক্ষণ পরিষদের মানববন্ধনের নিউজ কাভার করার জন্য সাংবাদিকরা প্রেসক্লাবের সামনে দাঁড়ালে মুহূর্তে কয়েকশ ছেলে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা শুরু করে। 

হামলায় শিকার মানবজমিনের প্রতিবেদক আব্দুল্লা আল মারুফ বলেন, ‘প্রেসক্লাব এলাকায় আমরা নিউজ কাভার করতে আসি। এসময় ইসলামী ব্যাংকের শেয়ার হোল্ডারদের একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। আমরা মানববন্ধনের নিউজ কাভার করার জন্য দাঁড়ালে মুহূর্তে কয়েকশ ছেলে জয় বাংলা স্লোগান দিয়ে হামলা শুরু করে। আমরা সাংবাদিক পরিচয় দেওয়ার পরেও আমাদের ওপর অতর্কিত হামলা করে। এসময় তারা আমার দুটি মোবাইল ফোন, মানিব্যাগ, আইডি কার্ড ও সঙ্গে থাকা আরেকটি ব্যাগ নিয়ে যায়।’

ইত্তেফাকের প্রতিবেদক হাসিব প্রান্থ বলেন, ‘আমার আইফোন ইলেভেন প্রো, মানিব্যাগের ১০ হাজার ৮০০ টাকা ছিনিয়ে নেয়। তারা আমার ওপর অতর্কিত হামলা চালায়। পুলিশের সামনে এই হামলার ঘটনা ঘটলেও পুলিশ নীরব ভূমিকা পালন করে।’

ছাত্রলীগের একটা মিছিলের নেতৃত্ব দিয়েছিল ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ। হামলার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, যদি আমাদের কেউ এই হামলার সাথে জড়িত থাকে বা আমাদের নাম ভাঙিয়ে কোনও হামলা চালিয়ে থাকে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর মোহাম্মদ বলেন, বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। যারা অপরাধী প্রমাণ মিলবে, তাদের আইনের আওতায় আনা হবে।
 

রায়হান/মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়