ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিএনপিকে উন্মুক্ত মাঠে সমাবেশ করতে হবে’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ৬ ডিসেম্বর ২০২২  
‘বিএনপিকে উন্মুক্ত মাঠে সমাবেশ করতে হবে’ 

মো. ফারুক হোসেন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গণমাধ্যম শাখার প্রধান (ডিসি) মো. ফারুক হোসেন জানিয়েছেন, নয়াপল্টন কিংবা আরামবাগ নয়, বিএনপিকে উন্মুক্ত মাঠে সমাবেশ করতে হবে। সেক্ষেত্রে টঙ্গী বিশ্ব ইজতেমা মাঠ কিংবা পূর্বাচল আন্তর্জাতিক বাণিজ্য মেলা মাঠে সমাবেশ করতে পারে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে মিন্টু রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

তিনি বলেন, রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খোঁজে, তাহলে ওই দুটি স্থানে তারা সমাবেশ করতে পারে। সেখানে গেলে ডিএমপির পক্ষ থেকে কোনও আপত্তি থাকবে না। ইতোমধ্যেই ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে পুলিশের পক্ষ থেকে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে তারা ওই অনুমতি গ্রহণ না করে কমিশনারের সঙ্গে দেখা করে বিকল্প ভেন্যুর প্রস্তাব দেয়। 

পড়ুন- বিএনপির সমাবেশ: আরামবাগেও পুলিশের ‘না’

আরামবাগে সমাবেশ করতে চাচ্ছে বিএনপি? এমন প্রশ্নে তিনি বলেন, এরকম কিছু এখনও লিখিতভাবে পুলিশ কমিশনারের কাছে আসেনি। তবে তার আগেই কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে রাস্তাঘাটে কোনও ধরনের সভা-সমাবেশের অনুমতি দেওয়া হবে না। পুলিশের পক্ষ থেকে বিকল্প ভেন্যুর চিন্তাও করা হচ্ছে না। কেননা সোহরাওয়ার্দী  উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। সেখানেই তারা সমাবেশ করবে বলে আশা করছি। 

সাংবাদিকদের অপর প্রশ্নে ডিসি ফারুক বলেন, ডিসেম্বরে কোনও ধরনের নাশকতা কিংবা সহিংসতা না হয় সেজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ যদি আইনের ব্যত্যয় ঘটায় তাহলে তার বিরুদ্ধে নেওয়া হবে।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়