ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

‘নয়াপল্টনে সংঘর্ষের পরিকল্পনাকারী ও নির্দেশদাতা ফখরুল-আব্বাস’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ৯ ডিসেম্বর ২০২২  
‘নয়াপল্টনে সংঘর্ষের পরিকল্পনাকারী ও নির্দেশদাতা ফখরুল-আব্বাস’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

‘রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের পরিকল্পনাকারী, উস্কানিদাতা ও নির্দেশদাতা দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।’

শুক্রবার (৯ ডিসেম্বর) মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন নয়াপল্টনে সংঘর্ষের মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক তরিকুল ইসলাম। আবেদনপত্রে এ উল্লিখিত অভিযোগ করেন তদন্ত কর্মকর্তা।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে আটক রাখার আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, গত ৭ ডিসেম্বর দুপুর ২টা ৩৫ মিনিট থেকে সোয়া ৫টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বাঁশের লাঠি নিয়ে সজ্জিত হয়ে পুলিশের ওপর আক্রমণ করে। জনমনে আতঙ্ক সৃষ্টি ও জনগণের সম্পত্তির ক্ষতি করার উদ্দেশ্যে ককটেল বিষ্ফোরণ ঘটায়। এ ঘটনায় ডিএমপির মতিঝিল জোনের উপ-কমিশনার ও অতিরিক্ত কমিশনারসহ অনেক পুলিশ সদস্য আহত হন এবং সরকারি সম্পত্তির ক্ষতি হয়। মামলাটির তদন্তে প্রাথমিকভাবে জানা গেছে, মির্জা ফখরুল ও আব্বাস ওই সংঘর্ষের পরিকল্পনাকারী, উস্কানিদাতা এবং নির্দেশদাতা।

মামুন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়