ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

মেসি-রোনালদো নির্বাচন করবেন সেরা তরুণ ফুটবলার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসি-রোনালদো নির্বাচন করবেন সেরা তরুণ ফুটবলার

ক্রীড়া ডেস্ক : নতুন ভূমিকা পালন করতে যাচ্ছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বের সেরা তরুণ ফুটবলার নির্বাচনে বিচারকদের তালিকায় থাকছেন বিশ্বের অন্যতম সেরা দুই খেলোয়াড়।

ফরাসি সাময়িকী ‘ফ্রেঞ্চ ফুটবল’ এর আয়োজনে আগামী ৩ ডিসেম্বর প্যারিসে এবারের ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণার অনুষ্ঠানে দেওয়া হবে বর্ষসেরা তরুণ ফুটবলারের পুরস্কার কোপা ট্রফি।

পুরস্কারটা নতুন করে চালু করা হয়েছে। ২১ বছরের কম বয়সি খেলোয়াড়দের মধ্যে থেকে বেছে নেওয়া হবে সেরাকে। গত বছর না ফেরার দেশে পাড়ি জমানো ব্যালন ডি’অর জয়ী প্রাক্তন ফরাসি ফুটবলার রেমন্ড কোপার নামে পুরস্কারটির নামকরণ করা হয়েছে।

বিচারকদের তালিকায় থাকবেন প্রাক্তন ব্যালন ডি’অর জয়ী তারকারা। যেখানে জিনেদিন জিদান, রোনালদিনহো ও ববি চার্লটনের সঙ্গে থাকবেন আর্জেন্টাইন ও পর্তুগিজ তারকা মেসি-রোনালদোও।

এ ছাড়া এবারই প্রথম বর্ষসেরা নারী ফুটবলারকেও পুরস্কৃত করবে ব্যালন ডি’অর। এই জন্য ১৫ জন খেলোয়াড়ের একটি তালিকা দেবে ফ্রেঞ্চ ফুটবল। বিশ্বজুড়ে সাংবাদিকদের ভোটে বেছে নেওয়া হবে বিজয়ীকে।

এটিকে নারী-পুরুষ সমতার ক্ষেত্রে একটি পদক্ষেপ হিসেবে দেখছেন প্রাক্তন ব্রাজিলিয়ান ফুটবলার মার্তা। ফ্রেঞ্চ ফুটবলকে মার্তা বলেছেন, ‘আমি সব সময় চেয়েছি একজন নারী মর্যাদাপূর্ণ এক পুরস্কারটা জিতুক। এটা আরো সমতার ক্ষেত্রে এগিয়ে যাওয়ার একটি পদক্ষেপ।’



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়