ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশিদের জন্য আকর্ষণীয় ইমিগ্রেশন অফার

লাইফস্টাইল ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৫ ৯:৪২:১৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৫ ১১:০৪:৩৭ পিএম

নতুন দেশের নাগরিক হওয়ার ক্ষেত্রে বেশিরভাগ মানুষেরই পছন্দের দেশের তালিকায় শীর্ষে থাকে কানাডা ও সাইপ্রাস। গ্রিস, তুরস্ক, মাল্টা এবং ক্যারিবীয় দ্বীপপুঞ্জের মতো দেশের পাসপোর্ট পেতে ইচ্ছুক ব্যক্তির সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

অভিবাসন বিষয়ে শীর্ষস্থানীয় পরামর্শক প্রতিষ্ঠান ভাজির গ্রুপ ২০০৪ সাল থেকে ছয় হাজারেরও বেশি পরিবার ও ব্যক্তিকে অভিবাসনের ক্ষেত্রে তাদের সম্ভাবনা নিয়ে পরামর্শ সহ অন্যান্য সহায়তা দিয়ে আসছে। কানাডা ও সংযুক্ত আরব আমিরাতে অফিসের মাধ্যমে প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে এর কার্যক্রম পরিচালনা করে আসছে।

আগামী ২৪ ও ২৫ জানুয়ারি বাংলাদেশের অভিবাসন প্রত্যাশীদের জন্য বিনামূল্যে রাজধানীর ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেলে ইমিগ্রেশন কনসালটেন্সির আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। ২৪ তারিখ বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং ২৫ তারিখ সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত বিনামূল্যে এ পরামর্শ সেবা নিতে পারবেন অভিবাসনে ইচ্ছুকরা।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি অভিবাসনে ইচ্ছুক বাংলাদেশিদের জন্য কানাডা, গ্রিস, তুরস্ক, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ ও সাইপ্রাস সহ অন্যান্য দেশে অভিবাসনের ক্ষেত্রে অফারের বিস্তারিত তথ্য অতিথিদের সামনে তুলে ধরবেন। অনুষ্ঠানে আগতরা প্রতিষ্ঠানটির বিশেষজ্ঞদের কাছ থেকে অভিবাসনের নানা বিষয়ে ওয়ান-টু-ওয়ান পরামর্শ পাবেন। 

অভিবাসন প্রত্যাশী বা দ্বিতীয় পাসপোর্ট পেতে ইচ্ছুক বাংলাদেশিদের এ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ প্রদানে এ কনসালটেন্সি অনুষ্ঠিত হবে। পারিপার্শ্বিক অবস্থা অনুযায়ী অভিবাসন প্রত্যাশীদের জন্য কোন দেশে সুবিধাজনক হবে সে বিষয়েও পরামর্শ দেয়া হবে। ভাজির গ্রুপের মাধ্যমে অভিবাসন প্রক্রিয়ায়, অভিবাসন প্রত্যাশীরা অন্যান্য ইমিগ্রেশন কনসাল্ট্যান্ট থেকে ২৫ শতাংশ সাশ্রয় করতে পারবেন।

এ নিয়ে ভাজির গ্রুপের ম্যানেজিং পার্টনার ভৃন্দা গুপ্ত বলেন, ‘বাংলাদেশে অনেক অভিবাসন প্রত্যাশী বিনিয়োগকারী, উদ্যোক্তা ও পেশাদার রয়েছেন। এ অনুষ্ঠান আয়োজনে আমাদের লক্ষ্য, আমাদের অভিজ্ঞতা ও সাশ্রয়ী সুযোগের মাধ্যমে অভিবাসন প্রত্যাশী বাংলাদেশি ও এদের পরিবারের সদস্যদের সহজে বিশ্বের অন্য দেশের নাগরিক হওয়ার সুযোগ করে দেয়া।’

এ অভিবাসন প্রক্রিয়ায় দক্ষ মানবসম্পদ, পেশাদার ব্যক্তি ও বিনিয়োগকারী বিশেষ ক্যাটাগরি হিসেবে বিবেচিত হবে। কানাডার রাজনৈতিক স্থিতিশীলতা, সাংস্কৃতিক বৈচিত্র্য, সামাজিক সেবা এবং আতিথেয়তা দেশটিকে অভিবাসীদের আকর্ষণীয় গন্তব্যে পরিণত করেছে।

অভিবাসন বিষয়ে বিনামূল্য পরামর্শ সেবা পেতে এ প্রোগ্রামে অংশ নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হবে এই ওয়েবসাইটে www.vazirgroupregistration.com

 

ঢাকা/ফিরোজ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও