Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

ইফুডে অর্ডারে বিদ্যানন্দের মাধ্যমে খাবার পাবে অসহায়-দরিদ্ররা

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২৪ এপ্রিল ২০২১  
ইফুডে অর্ডারে বিদ্যানন্দের মাধ্যমে খাবার পাবে অসহায়-দরিদ্ররা

দেশের অন্যতম জনপ্রিয় খাবার সরবরাহকারী প্ল্যাটফর্ম ইফুডে গ্রাহকরা খাবার অর্ডার করলে, সেই অর্ডারের বিপরীতে সেহরির জন্য একবেলা খাবার পাবেন অসহায় ও দরিদ্ররা। ৭০০ টাকা বা তার অধিক পরিমাণের প্রতিটি অর্ডারের বিপরীতে একজন অসহায় ব্যক্তির সেহরির খাবারের জন্য বিদ্যানন্দ ফাউণ্ডেশনকে অর্থ প্রদান করবে ইফুড। আর সেই অর্থ দিয়ে অসহায় ও দরিদ্র মানুষদের কাছে খাবার পৌঁছে দেবে বিদ্যানন্দ। 

শনিবার (২৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় ইফুড এর মালিকানা প্রতিষ্ঠান ইভ্যালি ডট কম ডট বিডি। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো গ্রাহক যদি ইফুড প্ল্যাটফর্মে ৭০০ টাকা বা তার অধিক মূল্যের খাবার অর্ডার করে মূল্য পরিশোধ করেন তাহলে প্রতিটি অর্ডারের বিপরীতে একজন ব্যক্তির খাবারের অর্থ দেওয়া হবে বিদ্যানন্দকে।

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, গ্রাহক যা অর্ডার করবেন সেটি কিন্তু গ্রাহক পেয়ে যাবেন। আমরা ওই অর্ডারের বিপরীতে বিদ্যানন্দকে একজন মানুষের সেহরির জন্য নির্দিষ্ট অংকের অর্থ প্রদান করব।

এবিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা আরিফ আর হোসেন বলেন, আমরা বিশ্বাস করি যে, সমাজের অবহেলিত এবং অসহায় জনগোষ্ঠীর প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। সেই অনুধাবন থেকেই আমরা এমন উদ্যোগ নিয়েছি। আর এই উদ্যোগকে সফলভাবে বাস্তবায়ন করবেন আমাদের গ্রাহকেরা। যারা এখানে অর্ডার করবেন তারা এই মহান সামাজিক উদ্যোগের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করলেন। ১৯ এপ্রিল শুরু হয়ে ২৩ এপ্রিল পর্যন্ত চার দিনে এমন ২৩৫টি অর্ডার পেয়েছি আমরা। অর্থাৎ ২৩৫ জনের খাবারের খরচ আমরা বিদ্যানন্দকে দিতে যাচ্ছি। সিয়াম সাধনার এই মাসে আরও বেশি অর্ডার আসবে এবং আমরা অধিক সংখ্যক মানুষকে সাহায্য করতে পারব বলে আশা করছি। 

ইভ্যালি ও ইফুড এর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী সদস্য জাকির হোসেন পাভেল বলেন, নিজে আহারের পাশাপাশি অভুক্তকে আহার করানোর মানসিকতা অনেকের থাকে, শুধু সম্ভব হয় না সঠিক প্ল্যাটফর্মের অভাবে। ইভ্যালির নতুন উদ্যোগটির মাধ্যমে হাজার মানুষ খাবার অর্ডারের পাশাপাশি পথশিশুদের কাছে খাবার পৌঁছে দিবে, যা একদিকে অনুপ্রেরণার এবং অনুকরণীয়।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়