ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লা রিভের ঈদ পোশাক

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১১ এপ্রিল ২০২২   আপডেট: ২১:১৭, ১১ এপ্রিল ২০২২
লা রিভের ঈদ পোশাক

ঈদ উপলক্ষে নতুন কালেকশন লঞ্চ করেছে দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস বলেন, মোটিফ, প্যাটার্ন, সিলয়েট থেকে শুরু করে প্রিন্ট স্টোরি– লা রিভের ঈদ পোশাক ডিজাইন করার প্রতিটি ধাপে আমরা ব্যতিক্রমী, একদম নতুন কিছু করার চেষ্টা করেছি। এবারই প্রথম ঈদের ক্লাসিক স্টাইল যেমন সালোয়ার কামিজ, কামিজ, লং টিউনিক, পাঞ্জাবি ও শাড়ির পাশাপাশি পার্টি ক্যাজুয়ালেও বিশেষ গুরুত্ব দিয়েছি আমরা। ঈদের ক্যাজুয়াল আড্ডা, ঘরে ও বাইরে পরার পার্টি পোশাক, এমনকি ঈদের ছুটিতে ঘুরতে যাওয়ার পোশাকও বাদ পড়েনি এই কালেকশনে।

তিনি আরো বলেন, কোভিডে মুষড়ে পড়া পৃথিবীতে প্রাণ ফিরিয়ে আনার পেছনে যে প্রাকৃতিক শক্তিগুলো কাজ করেছে, তাদের ৫টি প্রিন্ট স্টোরিতে ভাগ করেছি আমরা। এই ৫টি স্টোরি হলো, বোটানিক এনার্জি, ইন্ডিজিনাস উইজডোম, নেচারস ইমপ্রিন্ট, অর্গানিক লিনিয়েশন ও টিরেইনস।

এই প্রিন্ট স্টোরিগুলোকেই নানারকম মোটিফের সাহায্যে এই কালেকশনে ফুটিয়ে তুলেছে লা রিভ। যেমন, বোটানিক এনার্জি স্টোরিকে বর্ণনা করতে ব্যবহৃত হয়েছে ট্রপিকাল ও হাওয়াইয়ান ফ্লোরা ও ফনা, ফুল-পাতার হিপনোটিক রিপিট, স্প্রলিং ক্লাইম্বার্স, নেচার্স হারমোনি ইত্যাদি মোটিফ। অন্যদিক, নেচার্স ইমপ্রিন্ট স্টোরিতে প্রাধান্য পেয়েছে বাটিক ও ডাই ইফেক্টের বৈচিত্র্য। ঈদ কালেকশনের মূল রঙ হানি অরেঞ্জ, ডার্ক ব্রাউন ও রিফ্রেশিং গ্রিনজ্। সামারে ঈদ, তাই প্রাধান্য পেয়েছে সামার ফেব্রিকস যেমন কটন, মার্সেরাইজডস, স্ল্যাব ও রেমি কটন, ভিসকোস, কটন সাটিন, টেক্সচার্ড ফেইলি, টুইল। উৎসবের আমেজ আনতে হাফসিল্ক, সিল্ক, ক্রেপ সিল্ক, মসলিন, স্যাটিন, অরগাঞ্জা, জর্জেট ও লেস ফেব্রিকের বৈচিত্র্যময় ব্যবহারও বাদ পড়েনি। ডিজাইন ডিটেইলিংয়ের জন্য সিকুইন, র‌্যাফল, ট্যাসেল, কারচুপি, এমব্রয়ডারি, প্যাচওয়ার্ক, পাইপিংয়ের পাশাপাশি দেখা যাবে ট্রেন্ডি স্লিভস ও হেমলাইনের ডিজাইন।

মেয়েদের পোশাক

ঈদের সালোয়ার কামিজ, শারারা কামিজ সেট, সিঙ্গেল কামিজ, লঙ টিউনিকের পাশাপাশি লেডিস শার্ট, টপ, জাম্পস্যুট ও শর্ট টিউনিক পাওয়া যাবে নতুন কালেকশনে। সব বয়সের নারীদের জন্য কটন ও মসলিন শাড়ির সমাহার এবারের ঈদ কালেকশনের অন্যতম আকর্ষণ। এই শাড়িগুলোতে এমব্রয়ডারি, কারচুপি, ট্যাসেল, বর্ডার প্যাচ, ব্লক ও প্রিন্টের নতুন ট্রেন্ডে কাজ করা হয়েছে। বটমস কালেকশনে ডেনিমের পাশাপাশি পাওয়া যাবে ট্রেন্ডি হারেম, কুলোটস, পালাজ্জো, স্কার্ট ও লেগিংস। ম্যাচিং ব্যাগ, জুয়েলারি ও স্যান্ডেল কালেকশনে যোগ হয়েছে নতুন ডিজাইন। 

ছেলেদের পোশাক

ঈদ উপলক্ষ্যে ঢেলে সাজানো হয়েছে লা রিভের পাঞ্জাবি কালেকশন। সিম্পল ও ক্লাসি পাঞ্জাবি স্টোরিতে যোগ হয়েছে সিঙ্গেল কালার ও ডিজিটাল প্রিন্ট পাঞ্জাবি।  ক্রিসপি সিল্ক, সাটিন, ব্লেন্ডেড ও ক্রিসপ কটনে তৈরি এই কালেকশনে সলিড সাদা, নীল, কালো, লালের পাশাপাশি কলার-প্ল্যাকেটে রুচিশীল এমব্রয়ডারি ও কারচুপির কাজ করা পাঞ্জাবিও দেখা যাবে। পাঞ্জাবিগুলোর সঙ্গে মিলিয়ে তৈরি হয়েছে ম্যাচিং টুপি কালেকশন। গরমের ঈদ, তাই ক্যাজুয়াল ও কমফোর্ট শার্টে নতুন ডিজাইন এনেছে লা রিভ। এর পাশেই সাজানো হয়েছে বিজনেস ক্যাজুয়াল ও প্রিমিয়াম-কোয়ালিটি ফরমাল শার্ট কালেকশন। এই শার্টগুলো অফিসের পাশাপাশি যেকোনো পার্টি ও বিয়ের আসরেও পরা যাবে। অফিস ও আড্ডায় পরার উপযোগী পোলো ও টিশার্টের সঙ্গে যোগ হয়েছে কটন, টেনসেল ও নিটের পাজামা প্যান্টস। অ্যাকসেসরিজ বিভাগে পাওয়া যাবে ম্যাচিং লেদার ওয়ালেট, স্যান্ডেল, সুজ এবং বেল্ট।

শিশুদের পোশাক

সিঙ্গেল কালারে এমব্রয়ডারি করা অরগাঞ্জা, লেস, সাটিন, টুল্যে ও সিকুইন্স মেশ ফেব্রিকে তৈরি রঙিন পার্টি ফ্রকের চোখজুড়ানো কালেকশন এবারের কিডস সেকশনের প্রধান আকর্ষণ। একই সঙ্গে ট্রেন্ডি টিউনিক, কামিজ, সালোয়ার কামিজ, ঘাগরা-চোলি, শার্ট, টপের সঙ্গে ম্যাচিং পালাজ্জো, লেগিংস, কুলোটস ও বারমুডা প্যান্টস কালেকশনটিকে সম্পূর্ণ করেছে। ছেলেশিশুদের জন্য পাঞ্জাবি, শার্ট, পোলো, টিশার্টে প্রিন্ট ও এমব্রয়ডারির মাধ্যমে ফোটানো হয়েছে পছন্দের সুপারহিরো, ভেহিকেল, ক্যারিকেচার, অ্যাডভেঞ্চার ও এথনিক মোটিফ। নবজাতকদের জন্যেও এই স্টাইলগুলোর মিনি-ভার্সন রাখা হয়েছে।

ঈদ কালেকশনটি দেশব্যাপী লা রিভের ১৯টি স্টোরে পাওয়া যাচ্ছে। এছাড়া ঘরে বসে অনলাইনে কেনা যাবে www.lerevecraze.com থেকে। ফেসবুক পেজ www.facebook.com/lerevecraze এর মেসেঞ্জারেও পোশাক অর্ডার করা যাবে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়