ঢাকা, শনিবার, ১৬ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সেরা লেখকদের পুরস্কার দিল রাইজিংবিডি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ৭:৫৩:৪১ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৯:২১:১৫ এএম
ছবি : শাহীন ভুঁইয়া

দেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম নভেম্বর ও ডিসেম্বর (২০১৯) মাসের সেরা প্রতিবেদক, জেলা প্রতিনিধি ও সেরা লেখক (ক্যাম্পাস, ফিচার) পুরস্কার দিয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর মিরপুরে রাইজিংবিডির নিজস্ব কার্যালয়ে এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও নগদ টাকা তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বার্তা২৪ ডট কমের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান, উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম, মনিটরিং উপদেষ্টা ফিরোজ আলম, সম্পাদক নওশের আলী, ফিচার সম্পাদক তাপস রায়, প্রশাসনিক কর্মকর্তা মিলটন আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাইজিংবিডির জ‌্যেষ্ঠ সহসম্পাদক ইবনুল কাইয়ুম সনি।

বার্তা২৪ ডট কমের এডিটর ইন চিফ আলমগীর হোসেন বলেছেন, ‘সাংবাদিকতা কঠোর পরিশ্রমের জায়গা। যে পরিশ্রম করতে পারবে সেই সফল হবে।’

তিনি বলেন, ‘একটি প্রতিষ্ঠানকে দাঁড় করানো খুব কঠিন। তবে আপন মনে করে কাজ করলে অবশ‌্যই প্রতিষ্ঠানটি দাঁড়াবে। ওয়ালটন বাংলাদেশের শীর্ষ প্রতিষ্ঠান। আমি আশা করি, ওয়ালটনের মতো রাইজিংবিডিও ভালো অবস্থানে পৌঁছাবে।’

রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান বলেন, ‘সাংবাদিকতা পেশা না নেশা। সাংবাদিকতার জন্য ভালোবাসা থাকতে হবে। তা না হলে টিকতে পারবেন না। সাংবাদিকতায় কাজের মাধ্যমে টিকে থাকতে হবে। এটাকে পেশা হিসেবে নিতে হবে।’

রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম বলেন, ‘মিডিয়া শব্দটা মাথায় আসলে আমাদের মনে হয় সামথিং নেগেটিভ। পজেটিভ কিছুই নেই। তবে আমাদের একটা উদ্দেশ্য ছিল, সবকিছু আমরা ইতিবাচকভাবে দেখব। কারো বিপক্ষে আমরা লিখি না। কেউই বলতে পারবে না আমরা কারো বিপক্ষে লিখেছি।’

রাইজিংবিডির মনিটরিং উপদেষ্টা ফিরোজ আলম বলেন, ‘অনেকগুলো মেধাবী মুখ দেখছি। মেধাবী মুখগুলো যেন লেখায় উৎসাহিত হয়, সেজন্যই আজকের এই আয়োজন। যারা পুরষ্কার পেয়েছেন তাদের অভিনন্দন। ’

নভেম্বর মাসে ‘বায়ু দূষণ কি জরুরি অবস্থা জারির পর্যায়ে যাচ্ছে?’ শীর্ষক লেখাটির জন্য সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন আহমদ নূর। ‘অন্ধ শিল্পী রাজিবের বিরল প্রতিভা’ শীর্ষক প্রতিবেদন সম্পাদনার জন্য পুরস্কার পেয়েছেন তাপস রায়।

এছাড়া (সহপাঠীদের ‘দাদি’ তিনি) শীর্ষক প্রতিবেদনের জন্য সেরা জেলা সংবাদদাতা (ঝিনাইদহ) পুরস্কার পেয়েছেন তানভীর হাসান। ‘মনিপুরের স্বাধীনতা ঘোষণা ও ভারত-পাকিস্তানের রাজনীতি’- শীর্ষক লেখার জন্য সেরা লেখক পুরস্কার পেয়েছেন দীপংকর গৌতম।

বাবার প্রতি অভিমান ছিল : অনল রায়হান’ শীর্ষক লেখাটির জন্য সেরা লেখকের পুরস্কার পেয়েছেন আমিনুল ইসলাম শান্ত। এছাড়া ‘বিশ্ব বিদ্যালয়ের সংকট এবং কিছু কথা+আলোকচিত্রে রাবি সমাবর্তন) শীর্ষক লেখার জন্য সেরা ক্যাম্পাস লেখক পুরস্কার পেয়েছেন জুয়েল মামুন।

ডিসেম্বর মাসে ‘মা জেলে থাকায় পড়ালেখা বন্ধ শিশুদের’ -শীর্ষক প্রতিবেদনের জন‌্য সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন মামুন খান। ‘বীরাঙ্গনার জীবন চলে টয়লেট পরিষ্কার করে’- শীর্ষক প্রতিবেদন সম্পাদনার জন্য সেরা সাব এডিটরের পুরস্কার পেয়েছেন তাসলিমা পারভীন বুলাকী।

এছাড়া ‘নদীতে বিষ ঢেলে মাছ শিকার’ শীর্ষক প্রতিবেদনের জন্য সেরা জেলা প্রতিনিধি (বান্দরবান) পুরস্কার পেয়েছেন এস বাসু দাশ। ‘ছোট্ট দেশ গাম্বিয়ার বুক ভর্তি সাহস’- শীর্ষক লেখার জন্য সেরা লেখক পুরস্কার পেয়েছেন শাহিদুল ইসলাম।

বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলে একদিন’- শীর্ষক লেখার জন্য সেরা ফিচার লেখকের পুরস্কার পেয়েছেন মিলটন আহমেদ।

এছাড়া ‘একদিন লালনের খোঁজে’- শীর্ষক লেখার জন্য সেরা ক্যাম্পাস লেখক পুরস্কার পেয়েছেন আশ্রাফি দিবা।


ঢাকা/আসাদ/মামুন/সাইফ/সনি

     
 

ট্যাগ :
রাইজিংবিডি স্পেশাল ভিডিও