ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

মুহিতের জন্মদিনে রাইজিংবিডির শুভেচ্ছা

বিশেষ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৫ ১:১৭:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৫ ৬:৫৩:১৮ পিএম

ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, কূটনীতিক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ৮৭ তম জন্মদিন আজ। এ উপলক্ষে দেশের প্রথিতযশা এই অর্থনীতিবিদ, জ্ঞানতাপস, লেখককে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে দেশের পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

শনিবার সকালে সাবেক এই অর্থমন্ত্রীর বনানীর কামাল আতাতুর্ক রোডের বাসায় উপস্থিত হন রাইজিংবিডি’র ফিচার সম্পাদক তাপস রায় ও বিশেষ প্রতিবেদক কেএমএ হাসনাত। তাকে ফুলের তোড়া ও বই উপহার দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারা ধরে রাখতে গুজব এড়িয়ে সঠিক তথ‌্য পরিবেশনের ওপর গুরুত্বারোপ করেন এবং রাইজিংবিডিকে ধন‌্যবাদ দেন।

জন্মদিনের অনুভূতি জানতে চাইলে মুহিত বলেন, খুব ভালো লাগছে! অনেক দিন পর চেনা মানুষগুলোর মুখ দেখতে পারছি। এরচেয়ে বড় পাওয়া আর কি হতে পারে!

এক সময়ের ব‌্যস্ত জীবন এখন অনেকটাই অবসর। সময় কীভাবে কাটছে জানতে চাইলে তিনি বলেন, অবসর কোথায় পাচ্ছি? পরিচিত জনদের অনেকেই আসেন। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানে যাচ্ছি। বাকি যে সময় থাকে সংবাদপত্র এবং বই পড়ে কেটে যায়।

কেমন দেশ দেখতে চান? এই প্রশ্নের উত্তরে মুহিত বলেন, আমি সব সময় আশাবাদী মানুষ। আগেও বলেছি এখনো বলছি। বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সঠিক পথে এগুচ্ছে। বাংলাদেশের উন্নয়নের ধারা ধরে রাখতে উন্নত দেশ হিসেবে পরিচিতি পেতে আমাদের ২০৪০ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে আমি মনে করি না। তার আগেই আমরা উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে নিজেদের দাঁড় করাতে পারব। আমাদের উচিৎ প্রধানমন্ত্রীর হাত আরো শক্তিশালী করা।

বাংলাদেশের সফল অর্থমন্ত্রী হিসেবে নিজেকে কীভাবে মূল্যায়ন করেন? জানতে চাইলে তিনি বলেন, নিজের কাজ নিজে মূল্যায়ন করা যায় না। এটা করবে জনগণ। উন্নয়নের যে ধারার সূচনা হয়েছে সেটা অব্যাহত রাখতে হবে।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত  জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।



ঢাকা/হাসনাত/তারা