ঢাকা, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

শরীর চর্চা ও সচেতনতায় নিরাময় হয় বাতরোগ

সাভার প্রতিনিধি  : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৯ ২:১৬:৩০ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৯ ২:১৮:০২ এএম

ওষুধ সেবনের পাশাপাশি নিয়মিত শরীর চর্চা ও সচেতনতায় বাতব্যথার রোগীর অনেকটা সুস্থ্য থাকতে পারবেন বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

শুক্রবার আশুলিয়ার সামাজিক কনভেনশন সেন্টারে বাতব্যথার রোগীদের সচেতনতামূলক অনুষ্ঠানে বক্তারা এই মত দেন।

প্রফেসর নজরুল রিউম্যাটোলজি ফাউন্ডেশন এন্ড রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত বাত ব্যথার রোগীর সংখ্যা বেড়ে চলছে। সঠিক চিকিৎসা ও সচেতনতার অভাবে অনেক রোগী ধীরে ধীরে তাদের কর্মক্ষমতা হারিয়ে ফেলছে। এমন বাস্তবতায় বাত ব্যথার রোগীদের সচেতন হতে হবে।

প্রফেসর নজরুল রিউম্যাটোলজি ফাউন্ডেশন এন্ড রিসার্চ ইনস্টিটিউট বাতের রোগিদের সচেতন করতে কাজ করে যাচ্ছে। গত পাঁচবছরের ন্যায় এবার ষষ্ঠবারের মতো বাতের রোগীদের নিয়ে এমন আয়োজন হলো। 

অনুষ্ঠানে হাতে কলমে রোগীদের শারীরিক ব্যয়াম, বাত ব্যথা সংক্রান্ত নানা প্রশ্নের সমাধান দেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

দিনব্যাপী এই আয়োজনে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রিউম্যাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক ভিসি বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্স (বিআইএইচএস) অধ্যাপক ড. লিয়াকত আলী, বঙ্গবন্ধু মেডিকেলের পরিচালক (অর্থ) ও বিসিএস অডিট এন্ড অ্যাকাউন্টস মো. আব্দুস সোবহান, বিশিষ্ট অভিনেতা আজিজুল হাকিম প্রমুখ।


সাভার/আরিফুল ইসলাম সাব্বির/নাসিম