ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বেতন না দিয়ে আলোকিত বাংলাদেশের মুদ্রণ স্থগিতের সিদ্ধান্তে উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৫ ৮:৪৯:০৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৫ ৮:৪৯:০৭ পিএম

কোনো ধরনের আলোচনা ছাড়াই দৈনিক আলোকিত বাংলাদেশের মুদ্রণ স্থগিত রাখা, কার্যালয়ের মূল ফটকে তালা ঝোলানো এবং পত্রিকাটির অনলাইন সংস্করণ চালানো ও সাংবাদিক-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে কোনো নির্দেশনা না থাকায় গভীর উদ্বেগ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

রোববার (৫ এপ্রিল) এ ঘটনায় সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেছেন।

বিবৃতিতে ডিআরইউর নেতারা বলেন, আলোকিত বাংলাদেশ পত্রিকায় কর্মরত ডিআরইউর সদস্যসহ অন্য সংবাদকর্মী ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে আলোচনা না করে প্রায় তিন মাসের বেতন বকেয়া রেখে ৪ এপ্রিল থেকে মুদ্রণ সংস্করণ স্থগিত করা হয়েছে। করোনভাইরাসের সংক্রমণ থেকে আলোকিত বাংলাদেশের সাংবাদিক-কর্মকর্তা-কর্মাচারীর স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক দাবি করেছেন। তবে পত্রিকাটি কখন থেকে পুনরায় প্রকাশিত হবে তার কোনো নির্দেশনা দেননি তিনি। এছাড়া, পত্রিকার অনলাইন সংস্করণ চালু থাকার কথা বলা হলেও সংবাদকর্মীরা কার কাছে রিপোর্ট পাঠাবেন, সে বিষয়ে কোনো নির্দেশনা নেই। একই সঙ্গে পত্রিকাটির কার্যালয়ও রয়েছে তালাবদ্ধ। উদ্ভূত পরিস্থিতিতে আলোকিত বাংলাদেশে কর্মরত ডিআরইউ সদস্যসহ সংবাদকর্মীদের চাকরি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

অবিলম্বে সাংবাদিক- কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধসহ উদ্ভূত সমস্যার শান্তিপূর্ণ সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আলোকিত বাংলাদেশ কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানানো হয়েছে। ডিআরইউর সদস্যদের স্বার্থ রক্ষায় সংগঠন তাদের পাশে দাঁড়াবে এবং উদ্ভূত পরিস্থিতির সব দায়ভার আলোকিত বাংলাদেশ পত্রিকার কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ডিআরইউর নেতারা।


ঢাকা/আসাদ/রফিক