ঢাকা, শনিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

কোনো অজুহাতে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত করা যাবে না: ডিইউজে

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৫ ৪:৫৬:৩০ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৫ ৭:১৮:০৯ পিএম

করোনা মহামারির এই দুর্যোগময় পরিস্থিতিতে কোনো অজুহাতে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতি বরদাস্ত করা হবে না বলে সংবাদপত্র ও টিভি চ্যানেলের মালিকদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)  নেতারা।

ইদের দিন সোমবার (২৫ মে) দুপুরে রাজধানী ঢাকার কারওয়ানবাজার মোড়ে ডিইউজের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশে এ হুঁশিয়ারি দেওয়া হয়। ইতোমধ্যে যাদেরকে চাকরিচ্যুত করা হয়েছে তাদের পুনরায় চাকরিতে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়েছে সমাবেশে।

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেছেন, ‘করোনা মহামারির সময়ে যেখানে সারা পৃথিবীতে মানুষ মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, সেখানে মালিকরা বিভিন্ন অজুহাত দিয়ে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতসহ বিভিন্ন সুযোগ-সুবিধা  থেকে বঞ্চিত করছে। যা অন্যায় ও মানবাধিকার লংঘনের শামিল।’

তিনি চাকরিচ্যুত গণমাধ্যমকর্মীদের চাকরিতে পুনর্বহালের দাবি জানান। অন্যথায় ডিইউজে কঠিন পদক্ষেপ নিতে বাধ্য হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ‘করোনার মতো পরিস্থিতিতেও সংবাদকর্মীদের বেতন বকেয়া রাখা হয়েছে। অনেকেই বেতন-বোনাস কিছুই পাননি।’ তিনি দ্রুত বেতন-বোনাস পরিশোধের আহ্বান জানান।

ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংগঠণিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিও ঘটক পুলক, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল।

উপস্থিত ছিলেন জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী প্রমুখ।

 

ঢাকা/নঈমুদ্দীন/রফিক