ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

৫৭০ গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
৫৭০ গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত

সারা দেশে ৫৭০ জন গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৪২৬ জন ঢাকায় কর্মরত।

ফেসবুক গ্রুপ আওয়ার মিডিয়া আওয়ার রাইটসের পরিসংখ্যানে দেখা গেছে, বৃহস্পতিবার (৯ জুলাই) পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ জন গণমাধ্যমকর্মী। উপসর্গ নিয়ে মারা গেছেন ৯ জন।

করোনায় আক্রান্তদের মধ্যে সংবাদপত্রে কর্মরত ৮১ জন, টেলিভিশনে ২৭ জন, নিউজ পোর্টালের ২৫ জন, রেডিওর ৫ জন এবং নিউজ এজেন্সির ১ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২১৮ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর), বিভিন্ন বেসরকারি হাসপাতাল, সাংবাদিক সংগঠন ও বিভিন্ন নমুনা সংগ্রহের বুথ থেকে এসব তথ্য সংগ্রহ করা হয়েছে।

শুক্রবার (১০ জুলাই) গণমাধ্যম ব্যক্তিত্ব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ রাইজিংবিডিকে বলেন, ‘গণমাধ্যমকর্মীরা যেকোনো দুর্যোগে ফ্রন্টলাইনে থেকে কাজ করেন। এ কারণে আমাদের কেউ কেউ আক্রান্ত হচ্ছেন।’

জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনসহ (ক্র্যাব) বিভিন্ন সাংবাদিক সংগঠন শুরু থেকেই করোনায় আক্রান্ত গণমাধ্যমকর্মীদের পাশে দাঁড়িয়েছে। নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে। বিতরণ করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও পিপিইসহ সুরক্ষা সামগ্রী দেওয়া হচ্ছে। অনেককে আর্থিকভাবে সহযোগিতা করছে সংগঠনগুলো।

 

ঢাকা/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়