RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সেরা কর্মীদের পুরস্কার দিল রাইজিংবিডি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২৩ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেরা কর্মীদের পুরস্কার দিল রাইজিংবিডি

জ্যেষ্ঠ প্রতিবেদক : দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে কর্মরতদের মধ্যে জুন মাসের সেরা কর্মীদের পুরস্কার দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরে রাইজিংবিডির নিজস্ব কার্যালয়ে এক অনুষ্ঠানে তাদের হাতে ক্রেস্ট ও নগদ টাকা তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, প্রকাশক এস এম জাহিদ হাসান, রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম, উপদেষ্টা হুমায়ূন কবীর, সম্পাদক নওশের আলী, প্রধান বার্তা সম্পাদক খান মো. শাহনেওয়াজ, প্রধান সমন্বয়ক খোন্দকার শাহরিয়ার মুরশিদ ও প্রশাসনিক কর্মকর্তা মিলটন আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে সম্প্রতি রাইজিংবিডিতে অনুষ্ঠিত ‘নিউ মিডিয়া’ বিষয়ক কর্মশালায় অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলে দেন অতিথিরা। এরপর জুন মাসের বিভিন্ন বিভাগের সেরা ছয়জন কর্মীকে পুরস্কার দেয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- মেহেদী হাসান ডালিম (সেরা রিপোর্টার), সাইফ বরকতুল্লাহ (সেরা সাব এডিটর), আরিফ সাওন (সেরা ফিচার লেখক), রুদ্র রোহান (সেরা মফস্বল প্রতিনিধি), স্বরলিপি (সেরা লেখক), ইয়াসিন হাসান (বিশেষ পুরস্কার)।

অনুষ্ঠানে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল রাইজিংবিডির উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, আমি আশা করি, রাইজিংবিডি ভবিষ্যতে অনেক ভালো করবে।

 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে রাইজিংবিডিতে কর্মরতদের উৎসাহ দেয়ায় প্রতিষ্ঠানটির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিমের প্রশংসা করেন তিনি।

সাংবাদিকদের সাহসী, নির্লোভ এবং স্বচ্ছ হতে হবে, উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের সব সময়ই দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। বিশেষ করে দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের প্রশ্নে আপোশহীন থাকা নৈতিক দায়িত্ব।

সাংবাদিকদের কল্যাণে রাইজিংবিডির পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অবদান স্মরণ করে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, গণমাধ্যমের সঙ্গে ওয়ালটন গ্রুপের সম্পর্ক অত্যন্ত নিবিড়।

রাইজিংবিডির ‘পজিটিভ বাংলাদেশ’ স্লোগান নিয়ে কাজ করার প্রশংসা করে তিনি বলেন, পজেটিভ বাংলাদেশ গড়তে সামাজিক অবক্ষয় রোধে মানুষের মধ্যে মূল্যবোধ ও চেতনা জাগিয়ে তুলতে রাইজিংবিডি কাজ করে যাচ্ছে।

উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম বলেন, পত্রিকা খুললেই নেতিবাচক নিউজে চোখ আটকে যায়। সর্বত্রই কেন জানি না শুধু খারাপ খবর। আমরা সেই খারাপের মধ্যে ভালোটা খুঁজে বের করার চেষ্টা করি।

‘রাইজিংবিডি শুরু থেকে পজিটিভ বাংলাদেশ স্লোগান নিয়ে এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আমরা কারো পক্ষে না, কারো বিপক্ষেও না। দেশ ও জনগণের কল্যাণে এবং স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের প্রশ্নে আমরা কোনো আপোশ করি না’, বলেন উদয় হাকিম।

 

রাইজিংবিডিতে কর্মরত তরুণ সাংবাদিকদের দেশের প্রতি দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে প্রতিষ্ঠানটির প্রকাশক এস এম জাহিদ হাসান বলেন, সাংবাদিকতা পেশা নয়, এটা নেশা। এই বিষয়টি অন্য পেশা থেকে এটিকে আলাদা সম্মান দিয়েছে। রাইজিংবিডিতে কর্মরতদের প্রায় সবাই তরুণ, তাদের মধ্যে অপার সম্ভাবনা রয়েছে দেশকে ভালো কিছু দেয়ার।

রাইজিংবিডির উপদেষ্টা হুমায়ুন কবির বলেন, দেশ আমাদের অনেক দিয়েছে। এখন আমাদের দেশকে দেয়ার পালা। আমরা সবাই যার যার অবস্থান থেকে কাজ করলে দেশ এগিয়ে যাবে। দেশ এগিয়ে গেলে আমরাও এর সুফল পাব। রাইজিংবিডিতে কর্মরত সাংবাদিকরা দেশের জন্য কাজ করেন যাবেন, এ প্রত্যাশা করি। পৃষ্ঠপোষক হিসেবে ওয়ালটন সব সময় পাশে থাকবে।  


রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৯/রেজা/সাইফ/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়