RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

ইয়ূথ জার্নালিস্ট ইউনিটির কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ২২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইয়ূথ জার্নালিস্ট ইউনিটির কমিটি গঠন

ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পেশাদার তরুণ সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ ইয়ূথ জার্নালিস্ট ইউনিটির (বিজু) ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির মেয়াদ ৩ বছর।

রোববার রাজধানীর তোপখানা রোডে অস্থায়ী কার্যালয়ে এ কমিটি গঠন করা হয়।

সভাপতি হিসেবে দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রধান প্রতিবেদক মো. শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে আমাদের অর্থনীতি পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক মাসুদ মিয়ার নাম ঘোষণা করা হয়েছে।

সিনিয়র সহ-সভাপতি হিসেবে আলী রিয়াজ (বাংলাদেশ প্রতিদিন), সহ-সভাপতি তৌহিদ রানা (গাজী টিভি), যুগ্ম-সম্পাদক ইয়াসির আরাফাত (বাংলা নিউজ), সাংগঠনিক সম্পাদক তারেক সিকদার (বৈশাখী টিভি), অর্থ সম্পাদক এম এ আহাদ শাহীন (আমাদের অর্থনীতি), প্রচার ও প্রকাশনা সম্পাদক রাহাত হুসাইন (ব্রেকিংনিউজ), দফতর সম্পাদক আরিফ সাওনের (রাইজিংবিডি)  নাম ঘোষণা করা হয়েছে।

সংগঠনের কার্যনির্বাহী সদস্যরা হলেন- নার্গিস জুই (বিটিভি), রহমত রহমান (শেয়ার বিজ), শাহ নেওয়াজ বাবলু (মানবজমিন), রিজাউল করিম (একুশে টিভি), সাঈদ শিপন (জাগো নিউজ), মো. আরিফুর রহমান  (দেশ রুপান্তর)।

এ সময় বক্তরা বলেন, বর্তমানে যেখানে অনেক সাংবাদিক এই মহান পেশা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন, সেখানে বাংলাদেশ ইয়ূথ জার্নালিস্ট ইউনিটি তরুণ ও মেধাবীদের উৎসাহিত করছে। আগামীতে তরুণ ও নবাগত সাংবাদিকদের পেশাগত মান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন প্রশিক্ষণসহ নানা কার্যক্রম হাতে নিয়েছে নতুন সংগঠনটি।


ঢাকা/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়