ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাংবাদিক কাজী মোবারকের ওপর পুলিশি হামলায় ডিআরইউ’র উদ্বেগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক কাজী মোবারকের ওপর পুলিশি হামলায় ডিআরইউ’র উদ্বেগ

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদক কাজী মোবারকের ওপর পুলিশি হামলায় উদ্বেগ প্রকাশ করছে ডিআরইউ।

শনিবার সন্ধ্যা রাতে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন কনভেনশন হলে তার বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান শেষে রাজধানীর আজিমপুরের বাসায় ফেরার পথে রাত ১টার দিকে লালবাগ থানার পুলিশ তাদের গতিরোধ করে। এ সময় এসআই কালামসহ কয়েকজন পুলিশ সদস্য বিনা কারণে মোবারকের ভাই জাহাঙ্গীর আলমকে মারধর করে। ইয়াবা পাওয়ার কথা বলে মোবারককে থানায় ধরে নিয়ে যেতে চেয়েছিলেন পুলিশ সদস্যরা।

ঘটনার বিবরণে জানা যায়, বিয়ের অনুষ্ঠান উপলক্ষে নরসিংদীর গ্রামের বাড়ি থেকে আসা তার বড় ভাই জাহাঙ্গীর আলম ও ভাতিজা রিয়াদ সিএনজি অটোরিকশায় চড়ে রাত ১টার দিকে প্রথমে আজিমপুরের বটতলা এলাকায় বাসার সামনে এসে নামেন। তখন লালবাগ থানার এসআই কালামের নেতৃত্বে কয়েকজন পুলিশ এসে তাদের কাছে জানতে চায়, এত রাতে বাইরে কেন ? তারা বিয়ের অনুষ্ঠানের কথা জানালেও তাদের পুলিশের গাড়িতে উঠতে বলে। পুলিশ সদস্যরা বলে তোদের কাছে ইয়াবা আছে। রাজি না হওয়ায় পুলিশ সদস্যরা সাংবাদিক মোবারকের ভাইকে মারধর শুরু করে। তখন মোবারক গাড়ী থেকে নেমে পুলিশের কাছে জানতে চান, কেন তাদের মারা হচ্ছে?

এর মধ্যে লালবাগ থানার পরিদর্শক আসলাম ঘটনাস্থলে চলে আসেন। তিনি এসেই এনটিভি নিউজের সাংবাদিক ফখরুল শাহীনকে থাপ্পড় মারেন। এক পর্যায়ে তার কলার ধরে টেনে গাড়িতে তুলতে চায়। তখন তার সঙ্গে থাকা বিয়ের অনুষ্ঠানের অতিথি ১০-১২ জন সাংবাদিক তাকে রক্ষা করে।”

এ খবর শুনে বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত আরও কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে চলে আসেন। তারা পরিদর্শক আসলামসহ ২০-২৫ জন পুলিশ সদস্যকে ঘিরে বিক্ষোভ করেন। এ ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের দাবি করেন তারা। পরে ভোর রাতে কাজী মোবারক ও তার সঙ্গীরা ঘটনাস্থল থেকে বাসায় চলে যান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান শনিবার এক বিবৃতিতে এ ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানান।
 

ঢাকা/পারভেজ/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়