ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ত্রিবেণীতে আজ থাকছে ব্যান্ড দল নকশীকাঁথা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:১৫, ২৩ সেপ্টেম্বর ২০২০
ত্রিবেণীতে আজ থাকছে ব্যান্ড দল নকশীকাঁথা

৬ষ্ঠ শ্রেণিতে পড়ার সময়েই দেখিয়েছেন গানের প্রতিভা। বাংলা সাহিত্য অধ্যয়ন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। ক্যাম্পাসজীবনে জড়িত হন থিয়েটারের সঙ্গেও। সাংবাদিকতাও করেছেন সুনামের সঙ্গে। বলছি বেসরকারি ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক সাজেদ ফাতেমীর কথা। আধুনিক বাংলা গান, ভাটিয়ালি-ভাওয়াইয়া আর পল্লী-নজরুলগীতিতেই এখন তার বিচরণ। বহুমুখী প্রতিভার অধিকারী লালমনিরহাটের এ শিল্পী 'নকশীকাঁথা ব্যান্ড' এর দলনেতা এবং প্রধান ভোকালিস্ট।

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণী’র ১৯তম পর্ব। প্রতিভাবান ওই শিল্পী উপস্থিত থাকবেন রাইজিংবিডির নিয়মিত আয়োজনে।

ছোটবেলায় লালমনিরহাটে শিল্পকলা একাডেমিতে গানের চর্চা করতেন সাজেদ ফাতেমী। তিনি বলেন, দারুণ চলছে ত্রিবেণীর আয়োজন। আশা করছি শিল্পীদের স্বার্থে এ শো’ চলমান থাকবে। এর মাধ্যমে দেশের আনাচে-কানাচের চেনা-অচেনা শিল্পীরা তাদের প্রতিভা দর্শকদের সামনে তুলে ধরতে পারছেন।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে প্রতি বুধবার রাত দশটায় প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে ভিন্নধর্মী কনটেন্টে অনুষ্ঠানটি সাজানো হয়েছে। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা ফেসবুক প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত লাইভ শো’র আয়োজন করছে রাইজিংবিডি।
লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে বিশেষ ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান যেকোনো শিল্পীকে সবার সামনে তুলে ধরতে চাই আমরা। শিল্পীরা যাতে তাদের সৃজনশীল চর্চার সুযোগ পান, স্বীকৃতি পান সে জন্যই রাইজিংবিডির এই আয়োজন। এ পর্যন্ত অর্ধশতাধিক শিল্পী ত্রিবেণীতে অতিথি হয়ে এসেছেন। ত্রিবেণী শো’ যেমন দিন দিন দর্শকপ্রিয়তা পেয়েছে, তেমনি শিল্পীরাও সুযোগ পেয়েছেন নিজেদের মেলে ধরার। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ত্রিবেণী’র পরিধি বৃদ্ধি পাচ্ছে। শিল্পীদের স্বার্থেই চলবে এই শো।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এ আয়োজন ত্রিবেণী। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন হচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে। এই আয়োজনে দর্শকদের সঙ্গে শিল্পীরা শেয়ার করেন তাদের শিল্পী হওয়ার গল্প।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন [email protected] এই ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com) এ লিঙ্ক থেকে।

মাহফুজ/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়