RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ত্রিবেণীতে আজ গাইবেন যমজ বোন সাথী-বীথি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৩১, ৩০ সেপ্টেম্বর ২০২০
ত্রিবেণীতে আজ গাইবেন যমজ বোন সাথী-বীথি

যমজ বোন নুসরাত জাহান সাথী এবং ইশরাত জাহান বীথি। দুজনই ছায়ানটে শিক্ষক সহযোগী হিসেবে কর্মরত। গানের চর্চাও করেছেন সেখানে। গ্রামের বাড়ি কিশোরগঞ্জে হলেও বেড়ে ওঠা ঢাকায়। তাদের পড়ালেখা শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির রবীন্দ্র সংগীত বিভাগে। ছোটবেলা থেকে বাবার মুখে শুনেছেন রবীন্দ্র সংগীত। তাদের মধ্যে রবীন্দ্র সংগীতের প্রতি অনুরাগের জন্ম সেই থেকেই।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর ২০২০) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণীর ২০তম পর্ব।  প্রতিভাবান ওই দুই শিল্পী উপস্থিত থাকবেন রাইজিংবিডির নিয়মিত আয়োজনে। এক সঙ্গে গাইবেন রবীন্দ্র সংগীত।

রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা ফেসবুক প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত লাইভ শোর আয়োজন করছে রাইজিংবিডি।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে প্রতি বুধবার রাত দশটায় প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ত্রিবেণী। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে ভিন্নধর্মী কনটেন্টে অনুষ্ঠানটি সাজানো হয়েছে। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

ত্রিবেণীর আয়োজন প্রসঙ্গে যমজ বোন সাথী-বীথি বলেন, অসাধারণ একটি উদ্যোগ ত্রিবেণী। দারুণ চলছে এর কার্যক্রম। আশা করছি শিল্পীদের স্বার্থে এই শো চলমান থাকবে। এর মাধ্যমে দেশের আনাচে-কানাচের চেনা-অচেনা শিল্পীরা তাদের প্রতিভা দর্শকদের সামনে তুলে ধরতে পারছেন।

লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে বিশেষ ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান যেকোনো শিল্পীকে সবার সামনে তুলে ধরতে চাই আমরা। শিল্পীরা যেন তাদের সৃজনশীল চর্চার সুযোগ পান, স্বীকৃতি পান সেজন্যই রাইজিংবিডির এই আয়োজন। এ পর্যন্ত অর্ধশতাধিক শিল্পী ত্রিবেণীতে অতিথি হয়ে এসেছেন।  ত্রিবেণী শো যেমন দিন দিন দর্শকপ্রিয়তা পেয়েছে, তেমনি শিল্পীরাও সুযোগ পেয়েছেন নিজেদের মেলে ধরার।  দেখা গেছে, একজন শিল্পীকে একাধিকবার সুযোগ দিতে হয়েছে তাদের আগ্রহের কারণে।  দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ত্রিবেণীর পরিধি বৃদ্ধি পাচ্ছে। শিল্পীদের স্বার্থেই চলবে এই শো।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এই আয়োজন ত্রিবেণী।  এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন হচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে। এই আয়োজনে দর্শকদের সঙ্গে শিল্পীরা শেয়ার করেন তাদের শিল্পী হওয়ার গল্প।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন [email protected] এ ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com) এ লিঙ্ক থেকে।

মাহফুজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়