ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আন্তর্জাতিক প্রো-বনো অ্যাওয়ার্ডের জন্য মনোনীত অ্যাডভোকেট ইশরাত 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:০৯, ২ অক্টোবর ২০২০
আন্তর্জাতিক প্রো-বনো অ্যাওয়ার্ডের জন্য মনোনীত অ্যাডভোকেট ইশরাত 

আন্তর্জাতিক প্রো বোনো অ্যাওয়ার্ড-২০২০ এর জন্য মনোনীত হয়েছেন সুুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান।

শুক্রবার (২ অক্টোবর) আন্তর্জাতিক বার অ্যাসোসিয়েশনের (আইবিএ) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশিত হয়েছে।  

আন্তর্জাতিক বার এসোসিয়েশনের ওয়েবসাইটে বলা হয়েছে, আন্তর্জাতিক প্রো বোনো অ্যাওয়ার্ড-২০২০ ক্যাটারিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৭ জন আইনজীবীকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে। তারা হলেন- বাংলাদেশ থেকে ইশরাত হাসান, আমেরিকা থেকে এ্ঙ্গেলা ভিজিল, ইংল্যান্ড থেকে ফেলিসিটি গেরি কিউসি ও জিমরান স্যামুয়েল, পাকিস্তান থেকে মুহাম্মাদ আহমেদ, ভারত থেকে সুখভিন্দার সিং নারা এবং ইকুয়েডর থেকে রবার্থ পরটেস।

ওয়েবসাইটে  ইশরাত হাসান সম্পর্কে বলা হয়েছে, তিনি একজন মানবতাবাদী আইনজীবী।  প্রো বোনো ক্রিয়াকলাপের মাধ্যমে গভীর এবং অনন্য ইতিবাচক প্রভাব তৈরি করেছেন তিনি।  মামলা পরিচালনার মাধ্যমে ইশরাত হাসান তার প্রো-বোনো উদ্যোগের জন্য স্বীকৃত হয়েছেন।  বাংলাদেশের পাবলিক প্লেসগুলোতে ব্রেস্টফিডিং রুম স্থাপন এবং গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা নিয়ে কাজ করে তিনি স্বীকৃতি পেয়েছেন। এভাবে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন এবং সমাজিক পরিবর্তনের ক্ষেত্রে ইশরাত হাসান এক অনন্য উদাহরণ হয়ে আছেন।

আগামী নভেম্বরে আনুষ্ঠানিকভাবে মনোনীতদের মধ্য থেকে একজনকে এ পুরষ্কার দেওয়া হবে।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশনের অধীনে রয়েছে ৮০ হাজারের বেশি  আইনজীবী রয়েছে। এর কেন্দ্রীয় কার্যালয় ইংল্যান্ডের লন্ডনে।

মেহেদী/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়