RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

ত্রিবেণীর আজকের শিল্পী মনোয়ারা মোনা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১২:১৪, ২৫ নভেম্বর ২০২০
ত্রিবেণীর আজকের শিল্পী মনোয়ারা মোনা

লোক-সঙ্গীত শিল্পী মনোয়ারা মোনার গান শেখার শুরু তার বাবার হাত ধরেই। টাঙ্গাইলের এলেঙ্গায় জন্ম নেওয়া এ শিল্পী ২০০৬ সালে অনুষ্ঠিত ক্লোজআপ ওয়ান সঙ্গীতানুষ্ঠানে ১৬তম স্থান অধিকার করেন। এরপরই সবার নজরে আসেন তিনি। ফোক গানই তার ধ্যান-জ্ঞ্যান। টাঙ্গাইলের শিল্পকলা একাডেমিতেও শিখেছেন গান।

বুধবার (২৫ নভেম্বর) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণীর ২৭তম পর্ব। প্রতিভাবান এ শিল্পী উপস্থিত থাকবেন রাইজিংবিডির নিয়মিত আয়োজনে। গানে গানে মাতিয়ে তুলবেন ত্রিবেণীর দর্শকদের।

রাইজিংবিডিতে প্রতি বুধবার রাত দশটায় প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে ভিন্নধর্মী কনটেন্টে অনুষ্ঠানটি সাজানো হয়েছে। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এ অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা ফেসবুক প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত লাইভ শো’র আয়োজন করছে রাইজিংবিডি।

লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে বিশেষ ওই আয়োজন। পাশাপাশি এ সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, ত্রিবেণী শো এখন রাইজিংবিডির অবিচ্ছেদ্য অংশ। সংগীত বোদ্ধাদের কাছে উচ্চমানের একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে। এর মাধ্যমে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান যেকোনো শিল্পীকে সবার সামনে তুলে ধরতে চাই। শিল্পীরা যাতে তাদের সৃজনশীল চর্চার সুযোগ পান, স্বীকৃতি পান সে জন্যই রাইজিংবিডির এ আয়োজন। ত্রিবেণী যেমন দিন দিন দর্শকপ্রিয়তা পেয়েছে, তেমনি শিল্পীরাও সুযোগ পেয়েছেন নিজেদের মেলে ধরার। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ত্রিবেণীর পরিধি বৃদ্ধি পাচ্ছে। এখানে সব ধরনের গানের শিল্পীদেরই সুযোগ দেওয়া হয়েছে। এখানে যেমন স্বাচ্ছন্দ্যে গান গাইতে আসছেন খ্যাতিমান শিল্পীরা, তেমনি সুযোগ পাচ্ছেন অখ্যাত শিল্পীরাও। শিল্পীদের স্বার্থেই চলবে এ শো।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এ আয়োজন ত্রিবেণী। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন হচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে। এই আয়োজনে দর্শকদের সঙ্গে শিল্পীরা শেয়ার করেন তাদের শিল্পী হওয়ার গল্প।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন [email protected] এ ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com) এ লিঙ্ক থেকে।

মাহফুজ/এসএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়