Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ১৭ ১৪২৮ ||  ২০ জিলহজ ১৪৪২

ভাস্কর্য ভাঙচুরকারীদের শাস্তি দাবি সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ৭ ডিসেম্বর ২০২০  
ভাস্কর্য ভাঙচুরকারীদের শাস্তি দাবি সাংবাদিকদের

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্য ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

সোমবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

এ সময় সাংবাদিক নেতা শাবান মাহমুদ বলেন, ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে যে অপশক্তি জড়িত তাদের এই দেশ থেকে তাড়িয়ে দিতে হবে।  তাদের পাকিস্তান পাঠিয়ে দেওয়ার জন্য দ্রুত কর্মসূচি দেওয়া হবে।

তিনি আরও বলেন, কুষ্টিয়ায় যেখানে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার চেষ্টা করা হয়েছে, সেখানে সারা বাংলার সাংবাদিক সমাজ মহাসমাবেশ ডেকেছে। সাংবাদিক সমাজ ভাস্কর্য ভাঙার প্রতিবাদ জানাচ্ছে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, কথিত মাওলানা মমিনুল হক ও চরমোনাই পীরসহ যারা ভাস্কর্য ভাঙতে ইন্ধন জুগিয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে। 

তিনি আরও বলেন, কুষ্টিয়াতে শুধুমাত্র বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত করা হয়নি, আমাদের চেতনাতে আঘাত করা হয়েছে। আমরা এটা মেনে নিতে পারি না। সরকারের কাছে আমাদের জোর দাবি, কোনো অবস্থাতেই তাদের ছাড় দেওয়া যাবে না।

ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি কাজী রফিক ছাড়াও সিনিয়র সাংবাদিক সমীরন রায়, সুভাষ চন্দ্র বাদল, মুফতি আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাইফুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়