Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৬ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২১ ১৪২৭ ||  ২১ রজব ১৪৪২

রাইজিংবিডির লাইভে ফ্লাগগার্ল নাজমুন নাহার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৫৫, ২৩ জানুয়ারি ২০২১
রাইজিংবিডির লাইভে ফ্লাগগার্ল নাজমুন নাহার

এ পর্যন্ত ১৪৪টি দেশ ঘুরেছেন। বাংলাদেশের লাল-সবুজ পতাকা উড়িয়েছেন সেসব দেশে। বিশ্বে বাংলাদেশকে তুলে ধরা আর লাল-সবুজের পতাকাটি পৃথিবীর প্রতিটি দেশে পৌঁছে দেওয়াই তার লক্ষ্য। গত ২০ বছরে যেখানেই গেছেন, সেখানেই বাংলাদেশের পতাকা উঁচিয়ে শান্তির বার্তা পৌঁছে দিয়েছেন। বলছিলাম ফ্লাগগার্ল বা ‘পতাকা কন্যা’ খ্যাত নাজমুন নাহারের কথা। প্রথম বাংলাদেশি বিশ্বজয়ী পরিব্রাজক তিনি।

আজ (শনিবার, ২৩ জানুয়ারি-২০২১) রাত ১০টায় প্রচারিত হবে রাইজিংবিডির বিশেষ শো’- রাইজিংবিডি স্পেশাল।  ভূগোলবিদ, গবেষক, চিন্তাবিদ, লেখক এবং বাংলাদেশের শান্তির দূত নাজমুন নাহার আজ উপস্থিত থাকবেন রাইজিংবিডির এই নিয়মিত আয়োজনে।  লক্ষ্মীপুরে জন্ম নেওয়া এই নারী কথা বলবেন তার ভ্রমণ অভিজ্ঞতা নিয়ে।  জানা যাবে শঙ্কা, দুর্গম পথ, মৃত্যুঝুঁকি আর নারী হিসেবে কি কি চ্যালেঞ্জ উপেক্ষা করে পৃথিবীজুড়ে একাকী বিচরণ করছেন তিনি।

অনুষ্ঠান উপস্থাপনায় থাকছেন লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিম। এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উল্লেখ্য, ১৮ ফেব্রুয়ারি ২০২০ থেকে জনপ্রিয় এই সংবাদমাধ্যমের নতুন সংযোজন সাক্ষাৎকারভিত্তিক ফেসবুক লাইভ ‘রাইজিংবিডি স্পেশাল’ অনুষ্ঠানটি চলছে। রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। এখানে অংশ নিচ্ছেন দেশের বিভিন্ন অঙ্গনের তারকা ব্যক্তিত্ব। শেয়ার করছেন তাদের না বলা গল্পগুলো।

জানা যায়, দেশের পতাকা হাতে এই প্রথম কোনো নারী এতগুলো দেশ ভ্রমণ করেন। ২০০০ সালে ভারতে বাংলাদেশ গার্ল গাইডস অরগানাইজেশনের মাধ্যমে ইন্টারনেশনাল অ্যাডভেঞ্চার প্রোগ্রামে অংশ নেন। সেই শুরু তার। এরপর শিক্ষাবৃত্তি নিয়ে ২০০৬ সালে সুইডেনের লুন্ড ইউনিভার্সিটিতে পড়াশোনার সুযোগ পান তিনি।  দাদা আলহাজ মৌলভী আহাম্মদ উল্লাহ ছিলেন ভ্রমণপিয়াসু। তিনি ১৯২৬ থেকে ১৯৩১ সাল পর্যন্ত আরবের অনেক দেশেই ভ্রমণ করেছেন।  তার কাছ থেকেই পেয়েছেন ভ্রমণের বীজমন্ত্র।

বহু পুরস্কারে ভূষিত হয়েছেন নাজমুন নাহার। যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক পিস টর্চ বিয়ারার আওয়ার্ড, অনন্যা শীর্ষ দশ সম্মাননা, গেম চেঞ্জার অ্যাওয়ার্ড, মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড, জাম্বিয়া সরকারের গভর্নর হ্যারিয়েট কায়োনার কাছ থেকে ‘ফ্লাগগার্ল’ উপাধি, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল সম্মাননা, জনটা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, তিন বাংলা সম্মাননা, রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ড ও সফল নারী সম্মাননা ইত্যাদি।

অনুষ্ঠানটি দেখা যাবে (https://www.facebook.com/risingbd/videos/?ref=page_internal) এই লিঙ্ক ব্যবহার করে। অনুষ্ঠান সম্পর্কে জানতে সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪।

মাহফুজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়