Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

হাসি-আনন্দে রাইজিংবিডির একদিন

মেসবাহ য়াযাদ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ১৮ মার্চ ২০২১   আপডেট: ২৩:২০, ১৮ মার্চ ২০২১
হাসি-আনন্দে রাইজিংবিডির একদিন

রাইজিংবিডি ডট কম। দেশের প্রচলিত অন‌্য সব অনলাইন নিউজ পোর্টাল থেকে সম্পূর্ণ আলাদা। এই প্রতিষ্ঠানে যারা কাজ করেন, তাদের নিয়ে বছরের একদিন মিলনমেলার আয়োজন থাকে। সেদিন সবাই জমায়েত হন রাজধানীর বাইরে, ছায়াঘেরা কোনো অঞ্চলে। প্রকৃতিকে সঙ্গী করে, হাসি-আনন্দ-খেলায় সবাই কাটিয়ে দেন পুরো দিন। গত বছর করোনা মহামারির কারণে সেটা আর করা হয়ে ওঠেনি। তাই এবারের আয়োজন নিয়ে ছিল অন্যরকম আগ্রহ।

দুই-তিন জায়গা ঘুরে অবশেষে পছন্দ হয় পূর্বাচলে অবস্থিত ‘সি শেল পার্ক অ্যান্ড রিসোর্ট’। মিরপুর মাজার রোডে অবস্থিত রাইজিংবিডির কার্যালয় থেকে থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরে।

মঙ্গলবার (১৭ মার্চ), জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিন। ঐতিহাসিক এই দিনের সকাল  ৯টার মধ্যেই সবাই পৌঁছে যান ‘আমাদের চড়ুইভাতি’র স্থান ‘সি শেল পার্ক অ‌্যান্ড রিসোর্ট’-এ। সকালের নাস্তা সেরে সাড়ে ১০টা থেকে শুরু হয় আনুষ্ঠানিকতার প্রথম পর্ব।

এই পর্বের প্রথম ইভেন্ট ক্রিকেট। এক দলে রিপোর্টাররা, অন‌্য দলে ডেস্কসহ অন্য বিভাগ। দ্বিতীয় ইভেন্ট ফুটবল ম্যাচ। উভয় ইভেন্টে বিজয়ী হয় ডেস্ক টিম। আর রানার্স আপের ভাগ‌্যবরণ করে রিপোর্টার্স টিম।

এরপর  শুরু হয় ওয়ালটনের অতিথিদের অংশগ্রহণে স্ট্যাম্পিং পর্ব। এই পর্বে প্রথম স্থান অর্জন করেন ওয়ালটনের উপ-ব‌্যবস্থাপনা পরিচালক হুমায়ূন কবীর, দ্বিতীয় হয়েছেন উপ-ব‌্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম সরকার এবং তৃতীয় স্থানের অধিকারী হয়েছেন সহকারী পরিচালক ফারুক আজম জয়।

সবার জন্য উন্মুক্ত ছিল দুটি ইভেন্ট। এর প্রথমটি স্ট্যাম্পিং, অন্যটি গোলিং। স্ট্যাম্পিংয়ে প্রথম হয়েছেন সিনিয়র সাবএডিটর আমিনুল ইসলাম, দ্বিতীয় হয়েছেন ওয়েব এডিটর আরিফ আহমেদ। তৃতীয় হয়েছেন স্পোর্টস রিপোর্টার সাইফুল ইসলাম রিয়াদ। গোলিংয়ে প্রথম হয়েছেন ওয়ালটনের উপ-ব‌্যবস্থাপনা পরিচালক এমদাদুল হক সরকার, দ্বিতীয় রাইজিংবিডির প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ। আর তৃতীয় হয়েছেন রাইজিংবিডির সিনিয়র রিপোর্টার নুরুজ্জামান তানিম।

এরপর নারীদের জন্য ছিল মজার একটা পর্ব। টেবিল টেনিস ব্যাট দিয়ে বল ড্রপ করা। একজন দু’বার ড্রপে অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলেন। একবারও নিচে না ফেলে দুই বারে সর্বোচ্চ ৮০ বার বল ড্রপ করে প্রথম হয়েছেন রাইজিংবিডির ইন্টার্ন সাব এডিটর  রাখী চাকমা, ৬৬ বার বল ড্রপ করে দ্বিতীয় হয়েছেন রাইজিংবিডির উদ্যোক্তা পাতার সহ-সম্পাদক মিফতাউল জান্নাত সিনথিয়া। আর ৪৮ বার বল ড্রপ করে তৃতীয় স্থান অর্জন করেন সিনিয়র সাব-এডিটর শামিমা নাসরীন। 

খেলাপর্ব শেষে শুরু হয় সুইমিংপুলে সাঁতার। 

এরপর দুপুরের খাবার-পর্ব।  খাওয়া শেষ হতেই শুরু গান-কৌতুক। এই পর্বে বেশ কিছুক্ষণ শ্রোতাদের মুগ্ধ করে ধরে রাখেন  ক্যাম্পাস ও উদ্যোক্তা পাতা-সম্পাদক হাকিম মাহি। আর মজার-মজার কৌতুক শোনান রাইজিংবিডির সিনিয়র সাব এডিটর ইবনুল কাইয়ুম সনি।

এছাড়া ছিল র‌্যাফেল ড্র-পর্ব। বলতে গেলে এই পর্বই ছিল সবচেয়ে আকর্ষণীয় ও শ্বাসরুদ্ধকর। কে পাচ্ছেন প্রথম পুরস্কার, এই নিয়ে সবারই কেমন যেন বুক ঢিপ-ঢিপ অনুভূতি। তাদের এই  বুক ঢিপঢিপের মাত্রা বাড়িয়ে দিয়েছে র‌্যাফেল ড্রয়ের বিজয়ীদের নাম ঘোষণার ক্ষেত্রে সঞ্চালকের অভিনব কৌশল। ছোট্ট সোনামনি সাদমান সাদাব এক-এক করে যার থেকে কুপন তুলছে, আর ঘোষক মেসবাহ য়াযাদ বিজয়ীর নাম ঘোষণা করছেন।  তিনি প্রথমেই  শুরু করেন ১০তম পুরস্কারজয়ীর নাম দিয়ে। এই ১০ম পুরস্কারজয়ী ছিলেন ২০ জন। তাদের প্রত‌্যেকে দেওয়া হয়  ওয়ালটনের লোগো-সংবলিত একটি করে মগ। এরপর ঘোষক একে একে ৯ম পুরস্কারজয়ী ২০ জনের নাম ঘোষণা করেন।  সবাইকে পুরস্কার হিসেবে দেওয়া হয় একটি করে মানিব্যাগ।  এছাড়া, ৮ম বিজয়ী হিসেবে ৫ জনকে দেওয়া হয় একটি করে ভ্যানিটি ব্যাগ। 

৭ম পুরস্কার ছিল ২টি মোবাইলফোন সেট।  ৬ষ্ঠ পুরস্কার ২টি বড় বক্স ফ্যান। ৫ম পুরস্কার ১টি গ্যাস স্টোভ,  ৪র্থ পুরস্কার ১টি মাইক্রোয়েভ ওভেন, ৩য় পুরস্কার ১টি ল্যাপটপ।  ২য় পুরস্কার ১টি ফ্রিজ। এবং প্রথম পুরস্কার ১টি ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টেলিভিশন।  

পুরস্কার বিতরণপর্ব শেষে  শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কাইরুট মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান এস এম মাহবুবুল আলম খালিদ। তিনি চড়ুইভাতি আয়োজনের জন‌্য রাইজিংবিডিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘রাইজিংবিডিতে কর্মরত সবার ঐকান্তিক প্রচেষ্টা থাকলে আগামী ৩১ডিসেম্বরের মধ্যে রাইজিংবিডি অনলাইন মিডিয়ায়, তার কাজ, মান দিয়ে শীর্ষ দশে আসবে।’এ সময় তিনি বিভিন্ন সেক্টরের সেরা রিপোর্টার নির্ণয়ের পাশাপাশি তাদের কাজের মূল্যায়ন হিসেবে সবাইকে সনদ ও নগদ অর্থ পুরস্কারের ঘোষণা দেন। 

এছাড়া, শুভেচ্ছা বক্তব‌্য রাখেন ওয়ালটনের উপ-ব‌্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, হুমায়ুন কবীর; রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান, উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম, ওয়ালটনের নির্বাহী পরিচালক শাহজাদা সেলিম, সিনিয়র উপ-নির্বাহী পরিচালক কামরুজ্জামান, রাইজিংবিডির ভারপ্রাপ্ত সম্পাদক এম এম কায়সার, নির্বাহী সম্পাদক তাপস রায়, বার্তা সম্পাদক মোহাম্মদ নূরুল হক। এসময় উপস্থিত ছিলেন রাইজিংবিডির প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ এবং ওয়ালটন ও রাইজিংবিডির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বিকেল গড়িয়ে সন্ধ‌্যা, ধীরে ধীরে ঘনিয়ে আসে রাত। সি-শেল থেকে হেঁটে গাড়ির দিকে এগিয়ে যান সবাই।  রাইজিংবিডির কর্মীদের সঙ্গী হয় বসন্তরাতের চাঁদ, খোলা প্রান্তর, ফুরফুরে হাওয়া। চারপাশে নানা বর্ণের আলো। বুকের ভেতর তখন বেজে ওঠে ভিন্ন এক সুর।  সবাই যার যার গন্তব‌্যের দিকে পা বাড়ান। সবারই মনে আশা, ‘আবার জমবে মেলা!’ 

মেসবাহ/এনই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়