Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

বন্ধু’র বিভাগীয় মিডিয়া ফেলোশিপ পেলেন সুবর্ণা হামিদ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ২১:৫৪, ৫ এপ্রিল ২০২১
বন্ধু’র বিভাগীয় মিডিয়া ফেলোশিপ পেলেন সুবর্ণা হামিদ

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির বিভাগীয় মিডিয়া ফেলোশিপ পেয়েছেন সাংবাদিক সুবর্ণা হামিদ।

সোমবার (৫ এপ্রিল) অনলাইন কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালের মিডিয়া ফেলোদের পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল। ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়ন, স্বাস্থ্যসেবা এবং স্বীকৃতির বিষয়ে গঠনমূলক সংবাদ পরিবেশনার জন্য ঢাকা ছাড়া দেশের সাতটি বিভাগ থেকে মোট ১৬ জনকে বিভাগীয় মিডিয়া ফেলোশিপ ২০২০ দেওয়া হয়।

ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় ২০১৭ সাল থেকে বিভাগীয় পর্যায়ে মিডিয়া ফেলোশিপ দেওয়া হচ্ছে। এছাড়া, ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর স্বীকৃতি ও সচেতনতা তৈরিতে গণমাধ্যমকে যুক্ত করার লক্ষ্যে ২০১১ সাল কেন্দ্রীয়ভাবে মিডিয়া ফেলোশিপ দিচ্ছে বন্ধু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ‘ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর ব্যাপারে মিডিয়ার অনেকেই যথেষ্ট ধারণা রাখেন না। এই ফেলোশিপ প্রকল্পের মাধ্যমে একটি প্রশিক্ষিত দল তৈরি হচ্ছে, যারা ভবিষ্যতে এই জনগোষ্ঠীর উন্নয়নে গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন।’

যেকোনো বিষয়ে পরিবর্তন রাতারাতি সম্ভব নয়, উল্লেখ করে তিনি বলেন, ‘গণমাধ্যমকে আরও বেশি সম্পৃক্ত করা হলে পরিস্থিতি পরিবর্তন আরও দ্রুততর হবে।’

ইউএসএআইডি’র ডেমোক্রেসি অ‌্যান্ড গভার্নমেন্ট অফিসের টিম লিড স্লাভিচা রেডোসিভিচ, পুলিশের মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার ইফতেখারুল ইসলাম, বন্ধুর নির্বাহী পরিচালক সালেহ আহমেদ, ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর প্রতিনিধিসহ বন্ধু’র মিডিয়া ফেলোরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢ‌াকা/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়