ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন ফরহাদুজ্জামান 

হাবিবুল্লাহ মিসবাহ তুবা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ৬ এপ্রিল ২০২১  
মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন ফরহাদুজ্জামান 

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন ফরহাদুজ্জামান ফারুক। পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগোষ্ঠীর জীবনমান নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের ওপর তাকে এ ফেলোশিপ দেওয়া হয়।

লকডাউন ও করোনা পরিস্থিতির কারণে সোমবার (৫ এপ্রিল) দুপুরে অনলাইনে এ অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল। বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফরহাদুজ্জামান ফারুকসহ রংপুর থেকে আরও তিনজনকে এ ফেলোশিপ অ্যাওয়ার্ড দেওয়া হয়। অন্যরা হলেন- জাগোনিউজের জিতু কবীর, ডিবিসি নিউজের নাজমুল ইসলাম নিশাত ও ডেইলি অঅবজারভারের লাবনী ইয়াসমিন। 

এছাড়াও ঢাকার বাইরে দেশের অন্য ছয় বিভাগ থেকে টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে আরও ১২ জনকে এই ফেলোশিপ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক ঢাকা পোস্টসহ রংপুরের স্থানীয় পত্রিকা দৈনিক দাবানলের প্রধান প্রতিবেদক ও শিশু ভুবনের বিভাগীয় সম্পাদক হিসেবে কাজ করছেন। 

বন্ধু বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড ছাড়াও তিনি ২০১৩ সালে পিআইবি সেভ দ্য চিলড্রেন (শিশুপাতা) অ্যাওয়ার্ড পেয়েছেন। ২০১৫ সালেও তিনি একই অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছিলেন। তিনি রংপুর প্রেসক্লাবের সদস্য। 

এছাড়াও বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের নাট্যশিল্পী ও কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা-সংস্কৃতি সংসদের (কাকাশিস) প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে রয়েছেন তিনি।

রংপুর/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়