ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদারের কুলখানি সম্পন্ন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৭ এপ্রিল ২০২১  
শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদারের কুলখানি সম্পন্ন

দৈনিক বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদারের কুলখানি সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১৬ এপ্রিল) নরসিংদীর মনোহরদী উপজেলার নিজ গ্রাম নোয়াদিয়ার এতিমখানা মাদ্রাসায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে ইফতারের আয়োজন করা হয়। এছাড়া গ্রামের বিভিন্ন মসজিদে বাদ জুমা মরহুমার আত্মার মাগফেরাত চেয়ে দোয়া করা হয়।

অন্যদিকে ঢাকার ধানমন্ডির তাকওয়া মসজিদে বাদ আসর দোয়া অনুষ্ঠিত হয়। মরহুমার বড় দুই ছেলে আমেরিকায় নিজ নিজ বাসায় দোয়া ও ইফতারের আয়োজন করেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল রাত পৌনে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান হাসিনা সরদার (৬৫)। তিনি বেশ কিছুদিন ধরে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন।

তিনি ৩ ছেলে রেখে গেছেন। বড় ছেলে এস এম সাজেদুল হাসান (নাসিম) বিশ্বের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান জেনারেল ইলেক্ট্রিকের (জিই) সদরদপ্তর যুক্তরাষ্ট্রের আলবিনিতে বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন। মেজো ছেলে এস এম শামীমুল হাসান (আজিম) যুক্তরাষ্ট্রের টেনিসিতে সে দেশের অন্যতম বৃহৎ কম্পিউটার ল্যাব ওক রিজ’এ বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন। তারা দু’জনই যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াটেক স্টেট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন। ছোট ছেলে এস এম ফাহিম হাসান ঢাকার সরকারি সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস করেছেন।

হাসিনা সরদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দৈনিক বাংলাদেশ জার্নালের প্রকাশক, আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাংসদ ড. আনোয়ার হোসেন খান। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ডিইউজে এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

ঢাকা/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়