ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোজিনার মুক্তি ও নির্যাতনের বিচার দাবি ইরাবের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১৮ মে ২০২১  
রোজিনার মুক্তি ও নির্যাতনের বিচার দাবি ইরাবের

জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি ও তাকে নির্যাতনের বিচার দাবি করেছে শিক্ষা সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ইরাব)। পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের সঙ্গে এ ধরনের আচরণে চরম উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি।

মঙ্গলবার (১৮ মে) ইরাব সভাপতি সাব্বির নেওয়াজ ও সাধারণ সম্পাদক শরীফুল আলম সুমন এক যুক্ত বিবৃতিতে এই দাবি জানান। 

ইরাব অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছে, সচিবালয়ে স্বাস্থ্য সচিবের দপ্তরে প্রজাতন্ত্রের কয়েকজন কর্মচারি দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে নির্যাতন, হয়রানি ও হেনস্তার পর প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে ‘তথ্য চুরির’ অভিযোগ এনে পুলিশে হস্তান্তর এবং গভীর রাতে অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টে গ্রেফতার দেখানো হয়েছে। এই ঘটনা উদ্বেগজনক এবং মুক্ত সাংবাদিকতার উপর সরাসরি আঘাত।

ইরাব মনে করে, সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার ও হয়রানি শুধু ব্যাক্তি রোজিনার উপরই হামলা নয় বরং এটি স্বাধীন সাংবাদিকতা ও অনুসন্ধানী সাংবাদিকতার উপর হামলা। রোজিনা ইসলামের উপর এই হামলা, মামলা, গ্রেফতার মানবাধিকারেরও চরম লঙ্ঘন।

ইরাব নেতারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের শর্তহীন মুক্তি, তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তাকে নির্যাতন ও হয়রানির সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়