Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ভারতের যশোদা হাসপাতাল ও বাংলাদেশের হেলথএক্সের মাঝে চুক্তি স্বাক্ষর

মেসবাহ য়াযাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৩, ৭ জুন ২০২১   আপডেট: ০৮:২১, ৭ জুন ২০২১
ভারতের যশোদা হাসপাতাল ও বাংলাদেশের হেলথএক্সের মাঝে চুক্তি স্বাক্ষর

বাংলাদেশের ডিজিটাল স্বাস্থ্যসেবা স্টার্টআপ হেলথএক্স এবং ভারতের অন্যতম বৃহৎ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান যশোদা হসপিটাল, হায়দ্রাবাদের সঙ্গে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে৷

চুক্তি অনুযায়ী, হেলথএক্স বাংলাদেশে যশোদা হসপিটাল এর কৌশলগত অংশীদার হিসেবে কাজ করবে। ফলে, বাংলাদেশের রোগীগণ দূরারোগ্য এবং যেকোন ধরনের রোগ-ব্যাধির জন্যে যশোদা হসপিটাল, হায়দ্রাবাদের ডাক্তারদের কাছ থেকে টেলিপরামর্শ সেবা গ্রহণ করতে পারবেন। এছাড়াও চুক্তিমতে, হেলথএক্স বাংলাদেশি রোগীদের যশোদা হসপিটালে ভর্তির ব্যাপারে সহায়তা করবে।

হেলথএক্স বাংলাদেশের নতুন এক ডিজিটাল স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠান। রোগীদের পূর্ণাঙ্গ হোম হেলথকেয়ারসেবা এবং ব্যক্তিগত হেলথ রেকর্ড বেইজড টেলিমেডিসিন সেবা প্রদান করে থাকে৷ হেলথএক্স বাংলাদেশ সরকার কর্তৃক প্রণীত সর্বজনীন স্বাস্থ্যসুরক্ষা এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্য সমন্বয়ে কাজ করে যাচ্ছে। একইসাথে, সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার লক্ষ্যকে সামনে রেখে হেলথএক্স স্বাস্থ্যসেবাকে ডিজিটালকরণে কাজ করে যাচ্ছে। একই সাথে, বাংলাদেশের জনসাধারণের দ্বোরগোড়ায় সর্বোন্নত স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে হেলথএক্স।

চুক্তি অনুষ্ঠানে হেলথএক্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোস্তফা হাসান এবং যশোদা হসপিটালের কান্ট্রি ম্যানেজার শাহীনুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়