ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যাত্রা শুরু পুলিশ নিউজ পোর্টালের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১ সেপ্টেম্বর ২০২১  
যাত্রা শুরু পুলিশ নিউজ পোর্টালের

পুলিশ বাহিনীর মুখপাত্র হিসেবে আত্মপ্রকাশ করেছে ‘পুলিশ নিউজ পোর্টাল’।

বুধবার (১ সেপ্টেম্বর) সকালে পুলিশ সদর দপ্তরে পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইজিপি ড. বেনজির আহমেদ। 

জানা গেছে, পোর্টালটি পুলিশ বিভাগের কর্মকাণ্ড তুলে ধরাসহ তাদের সুখ-দুঃখ, অনুসন্ধান ও তদন্তে ভালো কাজ, গণমাধ্যমে প্রকাশিত অপরাধ বিষয়ক সংবাদ প্রতিদিন প্রকাশিত হবে।

৩৭তম আইজিপি হিসেবে দায়িত্ব নেওয়ার পর ড. বেনজীর আহমেদ বাংলাদেশ পুলিশের চেঞ্জ মেকার হিসেবে আবির্ভূত হন।  এরই ধারাবাহিকতায় এ নিউজ পোর্টালটির প্রয়োজনীয়তা দেখা দেয়।  এ কারণে এটি উদ্বোধন করা হলো।

উদ্বোধনী বক্তব্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, প্রাথমিকভাবে বাংলায় নিউজ পোর্টালটি চালু হয়েছে। পরবর্তী সময়ে আমরা ইংরেজি ভার্সন চালু করবো। মূলত পুলিশের অর্জনগুলো তুলে ধরা হবে এ পোর্টালে। এছাড়াও প্রতিদিন বাংলাদেশে অসংখ্য পজিটিভ সংবাদ থাকে।  সেগুলো তুলে ধরা হবে। পুলিশ নিউজে সাংবাদিকতার গোল্ডেন রুলস অনুসরণ করে সংবাদ পরিবেশন করা হবে।

আইজিপি বলেন, পুলিশ নিউজে মূলত পুলিশ সদস্যরাই নিউজ করবেন।  পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমের সাথে কথা বলে তাদের নিউজগুলো অনুমতি সাপেক্ষে ক্রেডিট দিয়ে ছাপানো হবে।

বাংলাদেশ পুলিশ অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে।  এরই অংশ হিসেবে এই নিউজ পোর্টাল। আমি যখন ডিএমপি কমিশনার ছিলাম তখন সরকারি দপ্তর হিসেবে প্রথমবারের মতো মিডিয়া সেন্টার করা হয়। সাংবাদিকদের সুবিধার্থে সেখানে ডেস্কটপ দেওয়া হয়েছে, ওয়াই-ফাই লাউঞ্জ করা হয়েছে। 

পোর্টালটি পুলিশ সদর দপ্তরের মিডিয়া এবং গণমাধ্যম শাখা থেকে পরিচালিত হচ্ছে।

/মাকসুদ/এসবি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়