Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

‘ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ উচিৎ নয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৩৭, ১ সেপ্টেম্বর ২০২১
‘ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ উচিৎ নয়’

পৃথিবীর অনেক দেশে ডিজিটাল নিরাপত্তা আইন ও অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টের মতো আইন আছে। সব আইনই করা হয় মানুষের নিরাপত্তা ও সুবিধার জন্য। আইনের অপপ্রয়োগও হয়। কিন্তু এখন এসব আইনের অপ্রয়োগ অনেক কমে এসেছে। আমরা চাই কোনো আইনেরই যেন অপ্রয়োগ না হয় বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুন বাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের (ক্র্যাব) নিউজ পোর্টালের উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্য অধিকার আইনের বিষয়ে মন্ত্রী বলেন, তথ্য অধিকার আইন অনুসন্ধানি সংবাদ করার জন্য খুবই কার্যকর।  সাংবাদিকরা যদি যথাযথ নিয়মে তথ্য অধিকার আইনে তথ্য চায় তাহলে তথ্য পেতে কোনো সমস্যা হওয়ার কথা নয়। যদি কেউ তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে না পায় তাহলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে অভিনন্দন জানাই। আমার প্রত্যাশা থাকবে বিএনপি এতদিন ধরে যে অপরাজনীতি, জঙ্গি আশ্রয়ের রাজনীতি ও সন্ত্রাসী রাজনীতি করে আসছে সেটা থেকে বেরিয়ে আসবে। বিএনপি সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসলে, রাজনীতি ও দেশের উপকার হবে বলে তিনি মনে করেন।

এ সময় ক্র্যাবের সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

/মাকসুদ/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়