ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘সংবাদ প্রচার করা আইপি টিভির কার্যক্রম বন্ধ শিগগিরই’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ৬ অক্টোবর ২০২১  
‘সংবাদ প্রচার করা আইপি টিভির কার্যক্রম বন্ধ শিগগিরই’

সম্প্রচার নীতিমালা অনুযায়ী আইপি টিভি কোনও সংবাদ প্রচার করতে পারে না। সেজন্য যেসব আইপি টিভি সংবাদ প্রচার করে শিগগিরই সেগুলো বন্ধ করার উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ সংলাপে তিনি এ তথ্য জানান। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, মন্ত্রিসভায় যে সম্প্রচার নীতিমালা পাস হয়েছে, সেই নীতিমালা অনুযায়ী আইপি টিভি কোনও সংবাদ প্রচার করতে পারবে না। আমরা খুব সহসা (শিগগিরই) যে সমস্ত আইপি টিভি সংবাদ প্রচার করে, সেগুলোর কার্যক্রম বন্ধ করার উদ্যোগ গ্রহণ করব।

আইপি টিভি একটি বড় বাস্তবতা উল্লেখ করে তিনি বলেন, এটি সারা পৃথিবীর বাস্তবতা, নিউ (নতুন) মিডিয়া। এটিকে বন্ধ করা সমীচীন নয়। তবে ব্যাঙের ছাতার মতো আইপি টিভি, এটা হতে পারে না। এজন্য আমরা আইপি টিভির নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছি।

তিনি আরও বলেন, কিছু আইপি টিভি আছে ব্যক্তি স্বার্থে পরিচালিত হয় এবং নানা অপকর্মের সাথে যুক্ত হয় ও নিজেরাই টেলিভিশন বলে প্রচার করতে থাকে। তবে যেসব আইপি টিভি সত্যিকার অর্থেই কাজ করতে চায় বা করে শুধু তাদেরকেই নিবন্ধন দেওয়া হবে।

আসাদ/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়