ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিজে প্রতারণার শিকার হয়েও কারাগারে!

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১৯ অক্টোবর ২০২১  
নিজে প্রতারণার শিকার হয়েও কারাগারে!

মিজানুর রহমান সোহেল। ছবি: সংগৃহীত

‘টোয়েন্টিফোর টিকিট ডটকম’ ওয়েবসাইটে বিমানের টিকিটের ব‌্যবসা করতেন একটি জাতীয় দৈনিকের অনলাইন ইনচার্জ মিজানুর রহমান সোহেল। ব‌্যবসায় প্রতারণার শিকার হয়ে মূলধন হারিয়ে অংশীদারদের বিরুদ্ধে মামলাও করেছিলেন তিনি। তবে নিজে প্রতারিত হলেও একই ঘটনায় আরেকটি মামলায় সোহেল এখন কারাগারে— এমন দাবি করে তার মুক্তি চেয়েছেন স্ত্রী সুমাইয়া সিমা। 

সিমা জানান, গত এপ্রিল মাসের শুরুর দিকে মিজানুর রহমান খোঁজ নিয়ে জানতে পারেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান অর্থ আত্মসাৎ করে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। এ সময়ে তিনি সব পরিচালককে সিসিতে রেখে অফিসের হিসাব চেয়ে দুই দফায় এমডিকে মেইল করেন। ফোনেও নানান সময়ে অনুরোধ করেন। এর কিছুদিন পরই এমডি ও চেয়ারম্যান লাপাত্তা হয়ে যান। ফলে মিজানুর রহমান তার বিনিয়োগ করা পুঁজিও হারিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মিজানুর রহমান কাগজে-কলমে কোম্পানিটির ডিরেক্টর হলেও আর্থিক লেনদেন কিংবা কোম্পানি পরিচালনায় তার কোনো সম্পৃক্ততা ছিল না। এমনকি গ্রাহকের সঙ্গে কোম্পানি সংশ্লিষ্ট কোনো আর্থিক লেনদেনও তিনি করেননি। এ ছাড়া কোম্পানির অ্যাকাউন্ট থেকে তার অ্যাকাউন্টে কোনো ধরনের আর্থিক লেনদেন হয়নি।

প্রতারিত হয়েছেন বুঝতে পেরে মিজানুর রহমান বাকি মালিকদের উকিল নোটিশ পাঠালেও কোনো প্রত্যুত্তর পাননি। গত ১৯ মে কোম্পানির এমডি আবদুর রাজ্জাক, চেয়ারম্যান মোসা. নাসরিন সুলতানা ও পরিচালক আসাদুল ইসলামের বিরুদ্ধে কাফরুল থানায় জিডি করেন তিনি। এর আগে গ্রাহক কিংবা আইনশৃঙ্খলা বাহিনী কোনো মামলা করেনি। 

এরপর গত ১ জুন সিএমএম আদালতে ১৩ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে ওই চার জনের বিরুদ্ধে মামলা করেন মিজানুর রহমান। মামলাটি এখন পিবিআইতে (কল্যাণপুর ব্রাঞ্চে) তদন্তাধীন রয়েছে। 

মূলত মিজানুর রহমান সোহেলের মামলার পর টোয়েন্টিফোর টিকিট ডটকমের গ্রাহক ও সিআইডি মামলা করেন।

মিজানুর রহমানের করা মামলার বিষয়ে পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার গণমাধ‌্যমকে বলেন, পিবিআইয়ে থাকা সোহেলের মামলার তেমন কোনো অগ্রগতি হয়নি। এ বিষয়ে আরও তথ্য সংগ্রহ করা হচ্ছে। বিষয়গুলো তদন্ত কর্মকর্তা খতিয়ে দেখছেন।

গত ১১ অক্টোবর সকালে রাজধানীর মালিবাগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, বিমানের টিকিট বিক্রির নামে প্রতারণা করে প্রায় পাঁচ কোটি টাকা হাতিয়ে নিয়েছে অনলাইন এজেন্সি টোয়েন্টিফর টিকিট ডটকম। এ ঘটনায় হওয়া মামলায় টোয়েন্টিফোর টিকিট ডটকমের পরিচালক মিজানুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

মিজানুর রহমান সোহেলের সংশ্লিষ্টতার বিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই সাগর আলী বলেন, তিনি কোম্পানির মালিকদের একজন। যে মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সেটি তদন্তাধীন। তার সংশ্লিষ্টতা আছে কিনা, সেটি এখনই বলা সম্ভব না। মামলা এখনও প্রাথমিক পর্যায়ে আছে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়