ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রয়াত ৪ সদস্য পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ডিআরইউ’র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ৬ ডিসেম্বর ২০২১  
প্রয়াত ৪ সদস্য পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ডিআরইউ’র

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) কল্যাণমূলক কর্মকাণ্ডের আওতায় সংগঠনের প্রয়াত ৪ সদস্য পরিবারের মাঝে আর্থিক সহায়তা দেওয়া হ‌য়ে‌ছে। 

তারই অংশ হিসেবে সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ‌্যায় ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী সংগঠনের প্রয়াত সিনিয়র সদস্য জাহিদুজ্জামান ফারুকের ছেলে মহিউজ্জামান ফারুক মাহির কাছে নগদ এক লাখ টাকার আর্থিক সহায়তা তুলে দেন।

এসময় ডিআরইউ’র দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, সংগঠনের সদস্য কামরুন নাহার শোভা প্রমুখ উপস্থিত ছিলেন।

চলতি বছরে ডিআরইউয়ের সাতজন সদস্য মৃত্যুবরণ করেন। তাদের মধ্যে দুজন সদস্যের পরিবারকে গ্রুপ বীমা থেকে প্রাপ্ত তিন লাখ টাকা করে মোট ছয় লাখ টাকা প্রদান করা হয়েছে। বাকী সদস্যরা গ্রুপ বীমার অন্তর্ভুক্ত না থাকায় তাদের মধ্যে চার জনের পরিবারকে ডিআরইউ’র তহবিল থেকে এক লাখ টাকা করে মোট চার লাখ টাকা প্রদান করা হয়েছে। 

ডিআরইউ’র ২০২১ সালের কার্যনির্বাহী কমিটি এর আগে গত বছরের প্রয়াত এক সদস্যের পরিবারকে আরও এক লাখ টাকা প্রদান করে।

এর আগে ৫ ডিসেম্বর, ২০২১ ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র প্রয়াত ২৭ সদস্যের সন্তানদের মাসিক পরিবার প্রতি ৩ হাজার টাকা হারে বার্ষিক এককালীন ৩৬ হাজার টাকা শিক্ষাভাতা প্রদান করা হয়। এতে ডিআরইউ’র খরচ হয়েছে মোট ৯ লাখ ৭২ হাজার টাকা।

এছাড়াও গত ৪ ডিসেম্বর, ২০২১ ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের মধ্যে বীমা চুক্তি অনুযায়ী আগামী বছরের বার্ষিক প্রিমিয়াম পরিশোধ করা হয়েছে। 

এ বাবদ ১ হাজার ৬৪৬ সদস্যের বিপরীতে ৯২৫ টাকা হারে মোট ১৫ লাখ ২২ হাজার ৫৫০ টাকা প্রদান করা হয়।

নঈমুদ্দীন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়