ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গৌরবময় ১০ বছরে রাইজিংবিডি

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫২, ২৬ এপ্রিল ২০২২   আপডেট: ১০:৩৮, ২৬ এপ্রিল ২০২২
গৌরবময় ১০ বছরে রাইজিংবিডি

‘পজিটিভ বাংলাদেশ’ এই স্লোগানে ইতিবাচক সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে পাঠকপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি আজ ৯টি বছর পূর্ণ করে গৌরবের ১০ম বছরে পা রাখলো।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি বিশ্বস্ততার সঙ্গে পরিচ্ছন্ন সংবাদ পরিবেশনার মধ্য দিয়ে সুনামের সঙ্গেই পূর্ণ করেছে ৯টি বছর। কোনো বিতর্ক, কোনো অভিযোগ রাইজিংবিডিকে স্পর্শ করতে পারেনি।

২০১৩ সালের ২৬ এপ্রিল পথচলা শুরু করে রাইজিংবিডি। দীর্ঘ পথচলায় নিউজ পোর্টালটি এখন কোটি মানুষের প্রিয় সংবাদ মাধ্যম। প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশ-বিদেশে রাইজিংবিডি’র অগনিত পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভান্যুধায়ীদের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান।  

রাইজিংবিডির গৌরবময় এ সময়ে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নিরলস দায়িত্ব পালন করে যাচ্ছেন তারুণ্যের প্রতীক এম এম কায়সার।

আজ এমন গৌরবের দিনে বলা যায়, চালু হওয়ার অল্প দিনের মধ্যেই জনপ্রিয় হয়ে ওঠে রাইজিংবিডি ডটকম। পাঠকের চাহিদা অনুযায়ী নিউজ পোর্টালটিতে বিন্যাসিত রয়েয়েছে অনেকগুলো জনপ্রিয় বিভাগ। সেগুলো হচ্ছে : সাহিত্য, বিনোদন, খেলাধুলা, আন্তর্জাতিক, নারী ও শিশু, ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি, ব্যাংক-বিমা, শেয়ারবাজার, শিল্পকারখানা, করপোরেট কর্নার, কৃষি, রাজনীতি, কূটনীতি, বিজ্ঞান-প্রযুক্তি, স্বাস্থ্য, পরিবেশ, লাইফস্টাইল, শিক্ষা, ভ্রমণ, মতামত, সাক্ষাৎকার, মিডিয়া, আইন ও অপরাধ, প্রবাস, ছবিঘর, ‘সাতসতেরো’, ‘অন্যদুনিয়া’, ‘দেহঘড়ি’ রাইজিংবিডি স্পেশাল ও পজিটিভ বাংলাদেশ। প্রকাশ হচ্ছে বিশেষ দিনে বিশেষ বিশেষ সংখ্যা। পাঠকের চাহিদা পূরণে লাইভ সংবাদ এখন এ পোর্টালটির নিয়মিত অনুষঙ্গ। সময়ের সঙ্গে তালমিলিয়ে নিত্যনতুন পরিকল্পনায় প্রতিদিনই সমৃদ্ধ হচ্ছে রাইজিংবিডি।

রাইজিংবিডি নিউজ পোর্টালটির আরেকটি বৈশিষ্ট হচ্ছে- যে সংবাদ মাধ্যমটি শুধু সংবাদ পরিবেশন করেই থেমে থাকে না, বরং সমাজ ও মানুষের সমস্যা সমাধানে এগিয়ে আসে। ধারাবাহিকভাবে এ কাজ করে আসছে রাইজিংবিডি। এরই মধ্যে বাংলাদেশের শীর্ষ অনলাইন দৈনিকগুলোর মধ্যে রাইজিংবিডি অন্যতম একটি গণমাধ্যম হিসেবে নিজের অবস্থান তৈরি করতে পেরেছে।

রাইজিংবিডি বর্তমানে অগ্রসর ও আধুনিক পাঠকের পোর্টাল। রাইজিংবিডির স্লোগান হলো দেখুন, পড়ুন, লিখুন। সংবাদ মাধ্যমটিতে সবাই লিখতে পারেন। আমাদের আরও গর্ব যে রাইজিংবিডি ডটকম এখন সরকারি নিবন্ধনভূক্ত অনলাইন নিউজপোর্টালগুলোর অন্যতম একটি।

করোনাভাইরাসে প্রাদুর্ভাবের কারণে গত দু'বছরে রাইজিংবিডির প্রতিষ্ঠাবার্ষিকী তেমন জাঁকজমকপূর্ণভাবে পালন সম্ভব হয়নি। তবে প্রতিষ্ঠাবার্ষিকীতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ অগনিত পাঠকের শুভেচ্ছায় সিক্ত হয়েছে রাইজিংবিডি পরিবার। এবার করোনার বাধা আগের মতো প্রবল নয়। স্বাভাবিকভাবেই ৯ম বর্ষপূর্তিতে কিছুটা আযোজন তো থাকছেই।

প্রতিষ্ঠার ১০ম বছরে এসেও রাইজিংবিডি সব খবর সবার আগে পাঠকের কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর। এজন্য যে কোনো প্রতিকূল পরিস্থিতিতেও সংবাদ পরিবেশনায় প্রতিষ্ঠানটির এক ঝাঁক তরুণ, মেধাবী এবং প্রতিশ্রুতিশীল সংবাদকর্মী রাতদিন একনিষ্ঠভাবে কাজ করছে। আগামীর দিনগুলোতে পাঠকের ভালোবাসা নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় রাইজিংবিডির।

পড়ুন: বদলে যাওয়া গণমাধ্যম এবং রাইজিংবিডির নবম বর্ষপূর্তি 

/শাহ মতিন টিপু/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়