ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাফল্যের দশে পা 

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ২৬ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:১৮, ২৬ এপ্রিল ২০২২
সাফল্যের দশে পা 

একটি দেশের উন্নয়নে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সুস্থ সংস্কৃতির লালনের কোনো বিকল্প নেই। শুরুর দিন থেকে এই দুটো বিষয়ে সাফল্যের সাথে অবদান রেখে যাচ্ছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতিশ্রুতি নিয়ে পথচলা পাঠকপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি আজ পা রাখলো গৌরবের দশম বছরে।

‘পজিটিভ বাংলাদেশ’ বিষয়টিকে ধারণ করে জাতীয় ও আন্তর্জাতিক পাঠকদের কাছে বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরার প্রতিপাদ্য নিয়ে ২০১৩ সালের ২৬ এপ্রিল রাইজিংবিডি যাত্রা শুরু করে। ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম অঙ্গনে এরই মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে সরকারের নিবন্ধনপ্রাপ্ত জনপ্রিয় এই অনলাইন নিউজ পোর্টালটি। দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাইজিংবিডির স্লোগান ‘দায়িত্বশীল সংবাদের আস্থা’।

অনলাইন গণমাধ্যমের পরিবারে যে কয়টি গণমাধ্যম বাংলাদেশে পাঠকদের কাছে শক্তিশালী জায়গা করে নিয়েছে তার মধ্যে রাইজিংবিডি ডটকম অন্যতম। ‘প্রতি মুহূর্তের খবর’ এই স্লোগান ধারণ করে এগিয়ে চলেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি। নিউজ পোর্টালটি শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, পজিটিভ জার্নালিজমের মাধ্যমে সমাজ উন্নয়নে নানা ধরনের ভূমিকা রেখে চলেছে।

মিডিয়া অঙ্গনে প্রতিনিয়ত নতুন মাত্রা যুক্ত করার চেষ্টা করে রাইজিংবিডি ডটকম। প্রতিষ্ঠানটিতে রয়েছে এক ঝাঁক তরুন ও উদ্যোমী সংবাদকর্মী। রয়েছে প্রতিশ্রুতিশীল সংবাদ তৈরির কারিগর। রাইজিংবিডি অন্যতম লক্ষ্য দ্রুত, বস্তুনিষ্ঠ ও তথ্যবহুল নিউজ পাঠকের কাছে তুলে ধরা। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংবাদ মাধ্যমটি তথ্যের ফেক্টচ্যাক তথা সত্য পরীক্ষায় কখনো আপোস করে না। তাই রাইজিংবিডি বর্তমানে অগ্রসর পাঠকের পোর্টাল, এবং নির্ভরযোগ্য সংবাদের উৎস।

রাইজিংবিডি শুধু সংবাদ পরিবেশন করেই থেমে থাকে না, সমাজ ও মানুষের সমস্যা সমাধানে এগিয়ে আসে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনের গল্প যেমন তুলে ধরে, তেমনি তাদের সমস্যা সমাধানে রাইজিংবিডি এবং এর কর্তৃপক্ষ তৎপর থাকে। সমাজ ও রাষ্ট্রের নীতির প্রতি সম্মান রেখে রাইজিংবিডি সবসময় গুরুত্ব দিয়ে আসছে ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতি।

প্রতিষ্ঠার দশম বছরে পদার্পণ উপলক্ষ্যে আজ (মঙ্গলবার) বিকেলে মাজার রোডে অবস্থিত প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্য রাইজিংবিডিকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের বিভিন্ন স্তরের বিশিষ্টজনেরা।

সংবাদ মাধ্যমের মূল কাজ পাঠকের কাছে সংবাদ পৌঁছে দেওয়া। কিন্তু সেই সংবাদ মাধ্যমই যে সংবাদ প্রদানের বাইরেও হয়ে উঠতে পারে আরও বিশেষ কিছু, তার একটি উদাহরণ রাইজিংবিডি। দুরারোগ্য রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা, সমস্যাগ্রস্তদের সহায়তা, আবাসহীনদের আবাসের ব্যবস্থা করে দেওয়া, বিভিন্ন স্তরের সংবাদকর্মী-শিক্ষার্থীদের স্বীকৃতি দেওয়া, দেশের বিভিন্ন স্থানে মানবিক সাহায্য দেওয়া প্রভৃতি, এসব কাজ রাইজিংবিডি প্রতিনিয়ত করে আসছে। এর মাধ্যমে গত ৯ বছর ধরে রাইজিংবিডি বাংলাদেশের মানুষের মনে অনন্য এক জায়গা করে নিয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর এই শুভ সময়ে রাইজিংবিডির পক্ষ থেকে সকল পাঠক, লেখক এবং শুভানুধ্যায়ীদের প্রতি রইল শুভেচ্ছা।

আরও পড়ুন

অনলাইন হোক ভালো সাংবাদিকতার প্ল্যাটফর্ম

বদলে যাওয়া গণমাধ্যম এবং রাইজিংবিডির নবম বর্ষপূর্তি 

গৌরবময় ১০ম বছরে রাইজিংবিডি

ঢাকা/হাসান/টিপু  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়